, শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০

admin

রোহিঙ্গাদের বিশাল সমাবেশ” ফেরত যেতে ৫ দফা দাবী

প্রকাশ: ২০১৯-০৮-২৫ ১৩:৪০:০২ || আপডেট: ২০১৯-০৮-২৫ ১৩:৪০:০২

Spread the love

রোহিঙ্গা নির্যাতনের দুই বছর পূর্ণ হলো আজ রোববার। সেই উপলক্ষে রোহিঙ্গারা উখিয়ার কুতুপালং ডি-৪ ক্যাম্প মাঠে এক বিশাল জনসমাবেশের আয়োজন করেছে। সমাবেশে বিভিন্ন ক্যাম্প থেকে লাখো রোহিঙ্গা উপস্থিত হয়েছেন।

সকাল ৯ থেকে শুরু হয়ে সকাল সাড়ে ১০টা পর্যন্ত সমাবেশ চলতে থাকে। এতে রোহিঙ্গা নেতারা ৫ দফা দাবির কথা তুলে ধরে বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত মিয়ানমারে ফিরবে না তারা।

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ বক্তব্য বলেন, রোহিঙ্গারা শুরু থেকে যেসব দাবিদাওয়া দিয়ে আসছিল, তৎমধ্যে নাগরিকত্ব, নিপরাত্তা এবং বসতভিটা ফেরত দিতে হবে। নইলে রোহিঙ্গা মিয়ানমারে ফেরত যাবে না।

সমাবেশে উপস্থিত লাখো রোহিঙ্গা এতে একমত রয়েছে। এসময় রোহিঙ্গারা হাত তুলে তার বক্তব্যের প্রতি একমত পোষণ করেন। সমাবেশে বিভিন্ন ক্যাম্পের রোহিঙ্গা নেতারা বক্তব্য রাখেন।

উল্লেখ্য যে, ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার সেনা,বিজিপি,রাখাইন জনগোষ্ঠির নির্যাতনের মূখে বাংলাদেশে পালিয়ে আসে সাড়ে ৭ লাখ রোহিঙ্গা। বর্তমানে নতুন-পুরনো মিলে প্রায় ১১ লক্ষাধিক রোহিঙ্গা রয়েছে উখিয়া-টেকনাফে। সুত্রঃ যুগান্তর।

স্বল্প পুঁজি নিয়ে পাকিস্তানের বিপক্ষে বোলিং করতে নেমেছে বাংলাদেশ দল। ইনিংসের দ্বিতীয় বলেই ডাক মেরে
শুরুটা ছিল মন্থর। মাঝপথে কেউ রানের গতি বাড়াতে পারেননি। শেষদিকেও কোনো ব্যাটসম্যান ঝড় তুলতে পারলেন
পাকিস্তান-বাংলাদেশ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে। শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলতে নেমেছে
কুয়েত সিটিঃ কুয়েতে এক বাংলাদেশী ছিনতাইকারীর কবলে পড়ার সংবাদ পাওয়া গেছে। দেশটির সোলাইবিখাতে ৮০ নং
ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সোনারগাঁও উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ, এস,এস,সি পরীক্ষার্থীদের বিদায় এবং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal