, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০

admin

কুরআন তেলাওয়াতরত অবস্থায় ২৭ শিশু শিক্ষার্থী অগ্নিকাণ্ডে নি’হত

প্রকাশ: ২০১৯-০৯-১৯ ১১:৪০:১৬ || আপডেট: ২০১৯-০৯-১৯ ১১:৪০:১৬

Spread the love

লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়ার পেয়নেসভিল এলাকার একটি ইসলামিক স্কুলে গত বুধবার ১৮ সেপ্টেম্বর ভ’য়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় শিশুসহ ২৭ শিক্ষার্থী নি’হত হয়েছে বলে জানা যায়। অগ্নিকাণ্ডের সময় স্কুলের শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে কুরআনুল কারিম তেলাওয়াত করছিলো। খবর আনাদুলো এজেন্সি।

দেশটির জাতীয় টেলিভিশনে ঘটনার বর্ণনা দিতে গিয়ে পুলিশের মুখপাত্র মুসেস কার্টার জানান, অগ্নিকাণ্ডের শিশু শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে কুরআন পড়ছিল। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় কীভাবে, তা এখনো জানা যায় নি। দেশটির এই অগ্নিকাণ্ড থেকে দুই শিক্ষার্থীসহ এক শিক্ষক উদ্ধার হতে সক্ষম হয়েছেন।

অগ্নিকাণ্ডের এক প্রত্যক্ষদর্শী জানান, ‘আগুনের শব্দে তিনি ঘুম থেকে জেগে ওঠেন এবং সবাই সাহায্যের জন্য এগিয়ে আসতে বলেন। আগুন এত ভ’য়াবহ ছিল যে, মনে হচ্ছিলো পুরে এলাকা লালবর্ণ ধারণ করেছে। সবকিছুই পুড়ে যাচ্ছে।

দেশটির সরকারি কর্মকর্তাদের তথ্য মতে অগ্নিকাণ্ডে মৃ’ত্যুবরণকারীদের মধ্যে কয়েকজনের বয়স ১০ বছরের নিচে। তবে এর চেয়ে বেশি বয়সের শিশুও ছিল। লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন এবং নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন এবং সমবেদনা জ্ঞাপন করেন।

নিউজ ডেস্কঃ সেন্ট্রাল লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদের ভেতরে ছুরি হামলা হয়েছে। এতে এক বৃদ্ধ মুসল্লি
কুয়েতে বসবাসরত একামাহীন বিদেশীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণার কোন পরিকল্পনা নেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। মন্ত্রণালয় সুত্রে
আবারও র‌্যাগিং বিতর্ক। এবার শরীয়তপুরের গোসাইরহাটে সরকারী শামসুর রহমান কলেজে র‌্যাগিংয়ের নামে ৬ নারী শিক্ষার্থীকে
কুমিল্লা কান্দিরপার পূবালী চত্বর থেকে ভিক্টোরিয়া কলেজ রুটে চলাচলরত প্রত্যেকের নিকটই রাসেল একটি পরিচিত মুখ।
ছবি : সংগৃহীত আজকের তারিখটার মধ্যে চোখ ধাঁধানো বিষয় লুকিয়ে আছে, খেয়াল করেছেন কি? আজকের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal