, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

খুলশী থানায় আত্মসমর্পণের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হল আসামী বেলাল

প্রকাশ: ২০১৯-০৯-০৫ ১১:১৩:১২ || আপডেট: ২০১৯-০৯-০৫ ১২:২৩:৪৬

Spread the love

আসিফ ইকবাল, চট্টগ্রামঃ নগরীতে থানায় আত্মসমর্পণের ১২ ঘণ্টার মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার এক আসামির মৃত্যু হয়েছে। নিহত মোহাম্মদ বেলাল (৪৩) নগরীর আমবাগানে রেলওয়ে লোকোশেড কলোনির আব্দুল কাদেরের ছেলে। তাদের বাড়ি কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার মোহনপুর গ্রামে।

বুধবার (৪ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিপুকে নগরীর খুলশী থানার জালালাবাদ পাহাড়ে এই বন্দুকযুদ্ধ হয় বলে পুলিশ জানিয়েছে।

পুলিশের দাবি, নিহত মোহাম্মদ বেলাল তালিকাভুক্ত ‘মোস্ট ওয়ান্টেড’ শীর্ষ সন্ত্রাসী।তার বিরুদ্ধে ১৩ মামলার রয়েছে।এছাড়া সরকারি জমি দখল, চাঁদাবাজি, খুনসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত ছিলেন তিনি।

বুধবার দিবাগত রাত ১টার দিকে নগরীর খুলশী থানার জালালাবাদ পাহাড়ে এবন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত বেলাল নগরীর আমবাগানে রেলওয়ে লোকোশেড কলোনির আবদুল কাদেরের ছেলে। তাদের বাড়ি কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার মোহনপুর গ্রামে।

খুলশী থানার ওসি প্রনব চৌধুরী জানান, ১৩ মামলার আসামি বেলাল বুধবার দুপুর ১টার দিকে নিজেই থানায় আত্মসমর্পণ করেন।

এরপর বেলালকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে রাত ১টার দিকে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে জালালাবাদ পাহাড়ে অভিযানে যায় পুলিশ।

এসময় বেলালকে ছিনিয়ে নিতে তার সহযোগীরা পুলিশের ওপর হামলাও গুলি চালায়। এসময় উভয়পক্ষে গোলাগুলি হয়। এক পর্যায়ে তার সহযোগীরা পিছু হটে।

পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ বেলালকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলেকর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি এলজি ও তিন রাউন্ড কার্তুজ এবং ৪টি রামদা উদ্ধার করা হয়েছে।

বেলালপুলিশের তালিকাভুক্ত ‘মোস্ট ওয়ান্টেড’ শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে খুলশী থানায় ১১টি মামলা আছে। নগরীর অন্য থানায় আরও ২টি মামলা রয়েছে বলে জানান ওসি।

Logo-orginal