, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

রাঙ্গুনিয়ার রাজানগরে চোরের আতঙ্কে এলাকাবাসী, বৃদ্ধাকে ছুরিকাঘাত

প্রকাশ: ২০১৯-০৯-০২ ১৭:৪৮:২৮ || আপডেট: ২০১৯-০৯-০২ ১৯:২৫:৪৮

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ
রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়ন ৬নং ওয়ার্ড বটতল নন্যাইর বাড়ি এলাকায় চোরের উৎপাত বেড়ে যাওয়ায় আতঙ্কে রয়েছে এলাকাবাসী। দুই সপ্তাহ যাবত প্রায় ৭-৮টি চুরির ঘটনা ঘটেছে। পৃথকভাবে ঘটে যাওয়া এই ঘটনায় ৪টি মোবাইল ফোন, ২টি পানি তোলার মোটর, ১টি ভ্যানগাড়ী ও গরু-ছাগলসহ বিভিন্ন জিনিসসামগ্রী চুরি হয়। সর্বশেষে গত শুক্রবার (৩০আগষ্ট) যোহরা বেগম নামে এক বৃদ্ধার বাড়িতে রাত ৩ ঘটিকায় চুরি করতে গিয়ে বৃদ্ধাকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এসময় বৃদ্ধা চিৎকার দিলে মুখে ও হাতে বেশ কয়েকটি চুরিকাঘাত করে পালিয়ে যায় চোরের দল।

বৃদ্ধা জোহরা বেগম বলেন, বাড়িতে আমি আর আমার পুত্রবধু থাকি। কিন্তু ঘটনার দিন আমার পূত্রবধু হাসপাতালে থাকায় ঘরে আমি একা ঘুমিয়েছিলাম। রাত ৩ টায় ঘরের জানালা ভেঙ্গে এক যুবক আমার হাত মুখ চেপে ধরে টাকা দিতে বলে এবং আমি চিৎকার দিতে চাইলে মেরে ফেলার হুমকি দেয়। এক পর্যায়ে ধস্তাধস্তির মধ্যে চিৎকার দিলে হাতে মুখে বিভিন্ন স্থানে চুরিকাঘাত করে পালিয়ে যায়।

মো. বখতেয়ার(৪৫) নামে স্থানীয় এক ব্যক্তি জানান, প্রবাসী ফিরোজ, জফরুল ইসলাম, মো.শাহাবউদ্দিন, মো. সোহেল, মাস্টার মো. আলীর বাড়িসহ প্রায় ৭-৮টি বাড়িতে চুরি হয়েছে। কিছু দিন ধরে এলাকায় চোরের উৎপাত বেড়ে গেছে। এতে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মহল্লা আওয়ামী লীগের সভাপতি বাচা মিয়া জানান, বৃদ্ধা মহিলা যুবটিকে চিনতে পেরেছে তবে ভয়ে নাম প্রকাশ করছে না। ইতিমধ্যে এলাকার চুরি মারধর সহ বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এলাকার একটি গ্রুপ এসব চুরির কাজ সংগঠিত করছে বলেও দাবি করেন তিনি।

উপজেলা কৃষকলীগের যুগ্ম সম্পাদক আমীর হোসেন আমু, দক্ষিণ রাজানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বলেন, নন্যাইর বাড়িতে বেশ কিছু দিন ধরে চুরির ঘটনা ঘটে যাচ্ছে এবং চুরি করতে গিয়ে একটি বৃদ্ধাকে ও ছুরিকাঘাত করা হয়েছে। এলাকার মাদকাসক্ত কিছু যুবক মাদকের টাকা যোগাড় করতে এসব কাজ করতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সেলিম বলেন, চুরির বিষয়টি প্রশাসনকে জানানো হলেও প্রশাসনের তেমন তৎপরতা এখনও দেখা যায়নি।

জানতে চাইলে রাঙ্গুনিয়া মডেল থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভুইঁয়া বলেন , বৃদ্ধার বিষয়ে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। চোরের বিষয়ে পুলিশ সবসময় তৎপর রয়েছে। এবং এই বিষয়ে অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

Logo-orginal