, মঙ্গলবার, ২ জুন ২০২০

Avatar admin

সাতকানিয়ায় ভোট গ্রহণ শুরু” উৎসাহ নেই ভোটারদের

প্রকাশ: ২০১৯-১০-১৪ ০৯:০৪:২১ || আপডেট: ২০১৯-১০-১৪ ০৯:০৪:২১

Spread the love

চট্টগ্রামঃ জেলার সাতকানিয়া উপজেলা পরিষদ পরিষদে নির্বাচন আজ। সকাল ৯ টায় শুরু হয়েছে ভোট গ্রহণ।
তবে ভোটার উপস্থিতি চোখে পড়ছেনা।

এর আগে গতকাল রোববার সন্ধ্যা থেকে প্রত্যেক ভোট কেন্দ্রে পৌঁছে গেছেন ভোট গ্রহণকারী কর্মকর্তা-কর্মচারী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নির্বাচন নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ থাকলেও সাধারণ ভোটারদের মধ্যে আগ্রহ কম বলে দাবি স্থানীয়দের।

নির্বাচনের বিষয়ে জানতে চাইলে সাধারণ ভোটাররা জানান, ভোট কেন্দ্রের পরিবেশের উপর নির্ভর করবে ভোট দেয়া, না দেয়া। এদিকে গত শনিবার মধ্য রাতে প্রচার-প্রচারণা শেষ হলেও প্রার্থীর সমর্থকরা গতকাল শেষবারের মতো ভোটাদের ঘরে ঘরে গিয়ে প্রার্থীর পক্ষে ভোট চেয়েছেন।

আমাদের সাতকানিয়া প্রতিনিধি জানান, আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এবার প্রথমবারের মতো সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শেখ ফরিদ জানান, এবারে নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম এ মোতালেব সিআইপি (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী আবদুল গফ্‌ফার চৌধুরী (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম মুন্না চৌধুরী (মটর সাইকেল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- তারান্নুম আয়েশা (প্রজাপতি), জান্নাতুল নাঈম রিকু (ধানের শীষ) ও আনজুমান আরা বেগম (কলসি)।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন, মোহাম্মদ শাহজাহান (তালা), সালাহ উদ্দিন হাসান চৌধুরী (বই), মোহাম্মদ জসীম উদ্দিন (চশমা), বশির উদ্দিন আহমদ (ধানের শীষ), আছিফুর রহমান সিকদার (মাইক) ও ওমর ফারুক লিটন (নলকূপ)।

Logo-orginal