, সোমবার, ১৩ জুলাই ২০২০

Avatar admin

আাগামী জানুয়ারীতে চট্টগ্রাম নগরীরতে চলবে ২০০ এসি বাস

প্রকাশ: ২০১৯-১১-২১ ১১:৫৮:৩৬ || আপডেট: ২০১৯-১১-২১ ১১:৫৯:৩২

Spread the love

চট্টগ্রাম নগরের তিনটি রুটে আগামী জানুয়ারিতে ২০০টি এসি বাস চালু হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (২০ নভেম্বর) নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে সিটি করপোরেশনের ৫২তম সাধারণ সভার বক্তব্যে এ তথ্য জানান তিনি। এ ছাড়া সভায় এ বছর মহান বিজয় দিবসে ১৫০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়ারও সিদ্ধান্ত হয়েছে।

মেয়র বলেন, নগরে সুষ্ঠু ট্রাফিক ম্যানেজমেন্ট না থাকায় নগরবাসীর ভোগান্তি দিন দিন বাড়ছে। এই ভোগান্তি থেকে উত্তরণে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থা অপরিহার্য।

সূত্র জানায়, প্রাথমিক পর্যায়ে ১০০ এসি বাস রাস্তায় নামানো হবে। এরপর পর্যায়ক্রমে তা ২০০-তে উন্নীত করা হবে। ইতোমধ্যে এই বাসগুলোর জন্য নগরের মেরিনার্স রোডের পাশে টার্মিনাল নির্মাণ করা হয়েছে।

নগরীর কালুরঘাট থেকে পতেঙ্গা, ভাটিয়ারী থেকে লালদিঘী এবং নিউ মার্কেট থেকে ফতেয়াবাদ, এই তিন রুটে পরীক্ষামূলকভাবে পরিচালিত হবে। আউটসোর্সিং এর মাধ্যমে এগুলো চালানো হবে।”

একেকটি রুটের বাসের একেক রং হবে জানিয়ে তিনি বলেন, “এতে বিশৃঙ্খলা দূর হবে। নগরীর সৌন্দর্য অনেকগুণ বৃদ্ধি পাবে।”

এই প্রকল্পের আওতায় ২০০ বাস চালুর পরিকল্পনা জানিয়ে মেয়র বলেন, চলতি বছর ডিসেম্বরের মধ্যে বাসগুলো দেশে চলে আসবে।

সিটি করপোরেশনের সচিব আবু সাহেদ চৌধুরীর সঞ্চালনায় সভায় চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ূয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরীসহ চসিকের প্যানেল মেয়র, কাউন্সিলর, বিভাগীয় ও শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

Logo-orginal