, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

Maftun

শক্তি বাড়াচ্ছে ‘বুলবুল’ , ধেয়ে আসছে বাংলাদেশের দিকে

প্রকাশ: ২০১৯-১১-০৮ ০০:১৫:০৯ || আপডেট: ২০১৯-১১-০৮ ০০:১৫:০৯

ঘূর্ণিঝড় ‘বুলবুলে’র গতিবেগ কম থাকায় সেটি বাংলাদেশ পর্যন্ত না এসে ভারতের উপকূলে আছড়ে পড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। তবে শক্তি বেড়ে গেলে ক্ষতির শঙ্কা রয়েছে। তবে, বাংলাদেশের দিকেই ধেয়ে আসছে ‘বুলবুল’। এদিকে ঝড়ে প্রভাবে সাগর উত্তাল থাকায় বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আগামীকাল শুক্রবার সংকেত বেড়ে যাওয়ার আশঙ্কাও প্রকাশ করছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ বজলুর রশীদ গনমাধ্যমকে  বলেন, ‘ঝড়ে এখন যে গতি তাতে ঝড়টি বাংলাদেশের দিকে ধাবিত হচ্ছে। তবে এখন যে গতিবেগ এবং শক্তি সেটি খুব বেশি নয়। তাই আপাতত ভয় নেই। এটি শক্তি হারালে ভারতের উপকূলে আছড়ে পড়তে পারে। আগামীকাল যদি শক্তি বেড়ে যায়, আমরা সতর্ক সংকেত বাড়াবো। পরশু ঝড়ের প্রভাব বাড়তে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেন।’ তিনি জানান, আগামীকাল এর প্রভাবে সমুদ্র উপকূলবতী এলাকাগুলোতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও এর আশেপাশের এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও উত্তর-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৮২০ কিলোমিটার দক্ষিণ থেকে দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৫৫ কিলোমিটার দক্ষিণ থেকে দক্ষিণ পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৭৭০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৭৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। জানা যায়, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর অগ্রবর্তী অংশের প্রভাবে সমুদ্র বন্দরগুলো, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

সূত্র: বাংলা ট্রিবিউন

রাকিব উদ্দিন গতকাল শুক্রবার, ৮ নভেম্বর নগরীর শিল্পকলা একাডেমীতে প্রয়াত নাট্যজন 'ফারহানা পারভীন প্রীতি' কে
রাকিব উদ্দিন কেডিএস এক্সোসরিজ লিমিটেডের ২৮তম বার্ষিক সাধারণ সভা বৃহস্পতিবার, ০৭ নভেম্বর সকালে নগরীর বোট
বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ উপকূলের দিকে আরও এগিয়েছে। এটি আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে চট্টগ্রাম সমুদ্রবন্দর
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজনা ইসালামের অপসারণের দাবিতে চলমান আন্দোলনে ছাত্রলীগের হামলার পর অনির্দিষ্টকালের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal