, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০

Avatar admin

আবারো মোহাম্মদ (সঃ)কে নিয়ে কটুক্তি হিন্দু যুবকের” উত্তেজনা জেলা জুড়ে

প্রকাশ: ২০১৯-১২-১০ ১১:৪৭:১২ || আপডেট: ২০১৯-১২-১০ ১১:৪৭:১২

Spread the love

কুড়িগ্রামের চিলমারীতে হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে কটুক্তিকারী গ্রেফতার করাসহ ফাঁসির দাবি জানিয়ে মিছিল করেছেন এলাকাবাসী।

আজ(৯/১২/১৯) সকালে চিলমারী থানার ওসির নেতৃতে তাকে গ্রেফতার করা হয়েছে। বিজ্ঞ আদালতে প্রেরণ করার পরে সে নিজের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেছে

জানা যায়, গত বৃহস্পতিবার (Uyyal kumar Ray নাম’ক ফেসবুক আইডি থেকে হয়রত মুহাম্মাদ (সাঃ) কে কটাক্ষ এবং তাঁর বিবিদের নিয়ে ব্যঙ্গ কার্টুন বানিয়ে তিরস্কার করে লিখে একটি ছবি পোষ্ট করে।

পোস্টটি প্রকাশ পেলে মুহুর্তেই ছড়িয়ে পড়ে উত্তেজনা। পুটিমারী এলাকার পল্লী চিকিৎসক শ্রী উদয় কুমার রায় এর ছেলে শ্রী উজ্জল কুমার রায় এমন পোস্ট করেন বলে দাবী সকলের। পরে খবরটি উজ্জল কুমার জানতে পারলে তাৎক্ষনিকভাবে তিনি তার পরিবারের লোকজনসহ বাড়ি ছেড়ে গাঁ ঢাকা দেয়।

এদিকে পোস্টটিকে কেন্দ্র করে এলাকাবাসী একাধিক বার বিক্ষোভ সমাবেশ করে এবং তাকে গ্রেফতারসহ ফাঁসির দাবি জানান। এমন খবর পেয়ে গত বৃহস্পতিবার পুলিশ ঘটনাস্থলে পরিদর্শনে যায় এবং দ্রুত উক্ত যুবককে গ্রেফতারের আশ্বাস দিলে এলাকবাসী শান্ত হন।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। ধর্মীয় অনুভুতিতে আঘাত হানায় এং একজন মহামানব সম্পর্কে কুরুচিপুর্ন মন্তব্য করায় মসজিদে, হাটে, ঘাটে, পড়া-মহল্লায় বিষয়টি নিয়ে টানটান উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম জানান, আজ সকালে তাকে গ্রেফতার করা হয়েছে। বিজ্ঞ আদালতে প্রেরণ করার পরে সে নিজের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেছে। #নিউজ২৪।

Logo-orginal