, বুধবার, ১ মে ২০২৪

admin admin

নারায়ণগঞ্জের মাহফিলে আজহারীর নিকট ইসলাম গ্রহণ করল এক হিন্দু যুবক”

প্রকাশ: ২০১৯-১২-২০ ২২:২৫:৩৮ || আপডেট: ২০১৯-১২-২০ ২২:২৫:৩৮

Spread the love

নারায়ণগঞ্জের বন্দরে বর্তমান সময়ে আলোচিত ওয়াজিন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা মাওলানা মিজানুর রহমান আজাহারীর ওয়াজ মাহফিলে সনাতন ধর্মাবলম্বী (হিন্দু) এক যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছে। ইসলাম ধর্মগ্রহণ করা নূর মোহাম্মদের পূর্ব নাম ছিল রাজু চন্দ্র সরকার। তার বাবার নাম নকুল চন্দ্র সরকার।

বৃহস্পতিবার রাতে বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নে পশ্চিমপাড়া জামে মসজিদ যুব সংগঠন ও এলাকাবাসীর উদ্যোগে তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান বক্তা মাওলানা আজহারীর কাছে কালেমা পড়ে রাজু চন্দ্র ইসলাম ধর্ম গ্রহণ করেন।

ইসলাম গ্রহন করার পর নূর মোহাম্মদ সবাইকে অনুরোধ করে বলেন, আমি রিসার্চ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। কিন্তু আমি চাইনা আমার কারণে আমার পিতামাতা কষ্ট পাক। আমি চাইনা কেউ আমার বাবা-মা কে এ ব্যাপারে কিছু বলুক। অর্থাৎ আমি কেন ইসলাম গ্রহণ করেছি। আমি এমনি এমনি আসিনি ইসলাম সম্পর্কে রিসার্চ করে এসেছি। আমি মিজানুর রহমান স্যারের অনেক বড় ভক্ত। আমি তার হাতে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। আমি আজকে অনেক রিস্ক (ঝুঁকি) নিয়ে এখানে এসেছি।

এসময় ফিরোজ মিয়া নামের একজন আইনজীবী নূর মোহাম্মদের দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়ে বলেন, আমি নূর মোহাম্মদের দায়িত্ব নিলাম। আমি আমার সহযোগি মুহুরি হিসেবে তাকে নিলাম।

উল্লেখ্য, আজহারীর এই ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে বিতর্কিত তামিম বিল্লাহ সহ অনুগামীরা আজহারীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন। এতে দুই গ্রুপের মধ্যেকার উত্তেজনাপূর্ণ অবস্থাকে কেন্দ্র করে পুলিশ প্রশাসন আজহারীর অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারী করে। তবে একদিনের ব্যবধানে স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানে অনুরোধে সেই নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়। যার ধারাবাহিকতায় এই মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সুত্রঃ নয়া দিগন্ত।

Logo-orginal