, বুধবার, ১ মে ২০২৪

admin admin

মাত্র ১২ বছর বয়সে কুরআনের হাফেজ হলেন কালীগঞ্জের ফায়াজ

প্রকাশ: ২০১৯-১২-২৪ ১৬:৩৮:৫৬ || আপডেট: ২০১৯-১২-২৪ ১৬:৩৮:৫৬

Spread the love

মাত্র ১২ বছর বয়স ফায়াজ ফারদিন সানির। এ বয়সেই সে ৩০ পারা কোরআন মুখস্থ করেছে। পবিত্র কোরআনের যে কোনো পারা থেকে বলতে বললে সে তিলাওয়াত করে শুনিয়ে দেয়।

কোরআনের এই হাফেজ ফায়াজ ফারদিন সানি উপজেলার শ্রীরামপুর গ্রামের বসির আহমেদ বাচ্চুর ছেলে। সে কালীগঞ্জ আড়পাড়ার নতুনবাজার এলাকার সাওতুল হেরা তাহফিজুল কোরআন হাফেজিয়া মাদ্রাসার ছাত্র। ৫ ভাইবোনের মধ্যে ফায়াজ ৪র্থ।

ফায়াজের ছোট ভাই ফাহিমও একই মাদ্রাসায় পড়ছে। সে ১৩ পারা কোরআন মুখস্থ শেষ করে ১৪ পারা চলছে।

গত ২১ ডিসেম্বর মাগুরাতে অনুষ্ঠিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৪২ প্রতিযোগীর মধ্যে ফায়াজ ৩য় স্থান অধিকার করে। চার জেলা নিয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৩০ পারা কোরআনের যে কোনো পাতা থেকে প্রশ্ন করা হয় এবং সেটি বিচারকদের সামনে তিলাওয়াত করে শোনাতে হয়।

শিশু ফায়াজ জানায়, পবিত্র কোরআনের ৩০ পারা আমার মুখস্থ। যে কোনো স্থান থেকে আমি কোরআন তিলাওয়াত করে শোনাতে পারি। ভবিষ্যতে আমার বড় আলেম হওয়ার ইচ্ছা।

শিশু ফায়াজের বাবা বসির আহমেদ জানান, আমার দুই ছেলেকে হাফেজি পড়াচ্ছি। বড় ছেলে ফায়াজ শেষ করেছে। ফাহিম এখনও পড়ছে। খুব ইচ্ছা ছিল ছেলেদের হাফেজ বানানো। আল্লাহ কবুল করেছেন।

সাওতুল হেরা তাহফিজুল কোরআন হাফেজিয়া মাদ্রাসার পরিচালক হাফেজ মো. আসাদুজ্জামান বলেন, ফায়াজ খুব ভদ্র একটি ছেলে। খুব কম সময়ে সে কোরআনের হাফেজ হয়েছে। এ ছাড়া সে খুব সুন্দর পবিত্র কোরআন তিলাওয়াত করতে পারে। সু্ত্রঃ যুগান্তর।

Logo-orginal