, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

আলেমদের কটুক্তিকারী আল কাদেরী ওরফে নুরে বাংলা’র দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন

প্রকাশ: ২০২০-০১-১৫ ২৩:২৫:১৩ || আপডেট: ২০২০-০১-১৫ ২৩:২৫:১৩

Spread the love

চট্টগ্রামঃ দেশের প্রখ্যাত আলেম উলেমাদের নিয়ে প্রকাশ্যে কটূক্তি করায় মাহবুবুল হক আল কাদেরী ওরফে নুরে বাংলা’র দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে (১৫ জানুয়ারি) বুধবার সকাল ১১টা থেকে দিনভর সাতকানিয়া উপজেলার বিভিন্ন স্থানে হেফাজতের ইসলাম বাংলাদেশ ব্যানারে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচীতে দক্ষিণ চট্টগ্রামের হেফাজতে ইসলাম বাংলাদেশ সাতকানিয়া- লোহাগাড়া শাখা, সাতকানিয়া ওলামা পরিষদ, লোহাগাড়া ওলামা পরিষদ, নেজামে ইসলাম, আঞ্জুমানে হিলফুল ফুজুল সাতকানিয়া-লোহাগাড়া ও কেরানীহাট প্রগতিশীল ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ একাত্মতা প্রকাশসহ অংশগ্রহন করে।

সকাল ১১টার সময় উপজেলার কেরানীহাট হক টাওয়ার সত্ত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল সাতকানিয়া থানা চত্ত্বরে গিয়ে মিলিত হয়ে বেলা ১টার সময় দ্বিতীয় দফায় মানববন্ধন পালন করে। দ্বিতীয়
দফার মানববন্ধন শেষে বেলা ২টার সময় বিপুল সংখ্যক হেফাজত নেতাকর্মী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদানের মাধ্যমে কর্মসূচীর সমাপ্তি ঘোষনা করেন।

বক্তারা বলেন, ওয়াজ মাহফিল সাধারন মানুষের কাছে ইসলামের কথা আল্লাহ ও তার রসুল(সঃ) এ প্রদত্ত বিধি নিষেধসহ সকল ইসলামের মূল বিষয়গুলো তুলে ধরা সহজ মাধ্যম। আম্বিয়ায়ে কেরামগনের পদাঙ্ক অনুসরন করে আলেমরা উপমহাদেশে
দীর্ঘদিন ধরে এ কাজ চালিয়ে আসছেন। এ দেশে আলেম সমাজের কলঙ্ক কিছু নুরে বাংলা, বয়ানী, কাশেম নুরী নামধারী কুলাঙ্গার ইসলামের মূল জায়াগা সরে গিয়ে ওয়াজ মাহফিলের নামে দেশ খ্যাত আলেম ওলামাদের বিরুদ্ধে অপবাদ কুৎসা রটিয়ে কুরুচিপূর্ণ ভাষায় ও উষ্কানীমূলক বক্তব্য প্রদান করে আসছে।

তাদের উষ্কানীমূলক বক্তব্যের কারনে মুসলমানদের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব ও বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। পক্ষান্তরে মুসলমানদের মধ্যে দলাদলি ও হিংসাত্বক মনোভাব সৃষ্টিসহ সংঘর্ষের দিকে ঠিলে দিচ্ছে। তাদের এসব বক্তব্যেও কারনে দেশের আইনশৃঙ্খলা বিঘ্নিত হচ্ছে।

বক্তারা এসব কুরুচিপূর্ণ বক্তব্যদাতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাসহ দৃষ্টান্তমূলকশাস্তি দাবী করেছেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশ ও সাতকানিয়া ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবদুল মুবিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা শোয়াইব চৌধুরী’র পরিচালনায় মানববন্ধন কর্মসূচীতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব মাওলানা মঈন উদ্দীন রুহি, মাওলানা নোমান উদ্দিন, নেজামে ইসলাম পার্টির কেন্দ্রিয় আমীর অধ্যক্ষ মাওলানা ছরওয়ার কামাল আজিজী, ছমদর পাড়া মাদ্রাসার পরিচালক মাওলানা আবুল হাসান, রাজঘাটা মাদ্রাসার শিক্ষক মাওলানা ইয়াহিয়া মাহমুদ, ওসমানাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আবদুল নুর, পদুয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা নুরুল আবছার, মাওলানা হাবিবুর রহমান কাশেমী, ওসমান কাশেমী ও মাওলানা এনামুল হক প্রমুখ।

উল্লেখ্য মাহবুবুল হক আল কাদেরী ওরফে নুরে বাংলা উপজেলার খাগরিয়া ইউনিয়নে এক ওয়াজ মাহফিলে দেশ বরন্য আলেম হেফাজত ইসলাম বাংদেশের আমীর ও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আল্লামা আহমদ শফিসহ দেশ খ্যাত ওলামায়ে কেরামদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ ভাষায় বক্তব্য প্রদান করলে সাতকানিয়া ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবদুল মুবিনের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ মামলায় সাতকানিয়া থানা পুলিশ তাকে গ্রেফতার করে । সুত্রঃ সিটিজি টাইমস।

Logo-orginal