, শনিবার, ৪ মে ২০২৪

jamil Ahamed jamil Ahamed

কুয়েতে ভিসা জালিয়াতি ও কারসাজি রোধে যে পরিকল্পনা দিল মিশরীয় দুতাবাস

প্রকাশ: ২০২০-০১-৩০ ১০:৫৭:৪৬ || আপডেট: ২০২০-০১-৩০ ১১:০৫:২২

Spread the love

কুয়েত সিটিঃ কুয়েতেস্থ মিশরীয় দুতাবাসের শ্রম অফিসের প্রধান পরামর্শক আহমদ ইব্রাহিম তার দেশের নাগরিকদের সুরক্ষায় একটি পরিকল্পনা পেশ করেছেন।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারী )আরবি দৈনিক আল আনবার সুত্রে আরব টাইমসের সংবাদে বিষয়টি নিশ্চিত করা হয়েছে ।

মিশরীয় কর্মকর্তা মিঃ ইব্রাহীম মূলত ভিসা জালিয়াতি বা চাকরির কারসাজি রোধের একটি পরিকল্পনা প্রকাশ করেছেন, বলে জনান আল-আনবা ।

মিশরীয় দুতাবাসের শ্রম অফিসের প্রধান পরামর্শক আহমদ ইব্রাহিম তার দেশের নাগরিকদের সুরক্ষায় পরিকল্পনা পেশ করে জানান, “আমরা কুয়েত সরকারের শ্রম অফিসের সাথে সংযুক্ত হয়ে ভিসা বাণিজ্য ও চাকুরী চুক্তিতে কারসাজি রোধে পদক্ষেপ নিয়েছি এবং দেশ দু,টির শ্রম বিভাগের প্রত্যেকের জন্য কোড নম্বর নিবন্ধভুক্ত করে মিশরের জনশক্তি মন্ত্রকের সাথে কর্মসংস্থান চুক্তি যাচাই করার দায়িত্ব দেওয়া হয়েছে, কোডটি ব্যবহার করে চুক্তির সমস্ত তথ্যাদি জানা যাবে ।

কোড নম্বরটি ব্যবহার করে কুয়েতের নিয়োগকর্তা, মিশরীয় শ্রমিক, পেশা, বেতন এবং চুক্তিতে বর্ণিত অন্যান্য বিষয়াদি সম্পর্কিত তথ্য ইমেলের মাধ্যমে প্রেরণ করা হবে। তিনি যোগ করেন, নিজ দেশের নাগরিকদের সুরক্ষায় পরিকল্পনা নিয়ে কুয়েতে কাজ করছে মিশরের দুতাবাস ।

প্রসঙ্গত, কুয়েতে ৭ লাখেরও বেশী মিশরের নাগরিক রয়েছে এবং এদেশে অবস্থানরত বিদেশীদের মধ্যে প্রথম মিশর, দ্বিতীয় ইন্ডিয়া ও তৃতীয় বাংলদেশ ।

আরটিএম/একে ।

Logo-orginal