, সোমবার, ৬ মে ২০২৪

jamil Ahamed jamil Ahamed

কুয়েতে ৪ মাসের বেতন না পাওয়া শ্রমিকের নিকট উল্টো ৯০০ দিনার দাবী কোম্পানির

প্রকাশ: ২০২০-০১-০১ ১০:২০:৩৪ || আপডেট: ২০২০-০১-০১ ১০:৩০:৪৫

Spread the love

(প্রবাসীদের ফাইল ছবি)
কুয়েত সিটি: কুয়েতের যোগাযোগ মন্ত্রণালয়ের সাথে কাজের চুক্তি থাকা একটি কোম্পানির বিরুদ্ধে শ্রমিকের বেতন না দেওয়া ও একামা লাগানোর জন্য উল্টো ৯০০ দিনার দাবী করার অভিযোগ উঠেছে ।

৪ মাসের বেতন না দিয়ে, একামা নবায়নের জন্য উল্টো ৯০০ দিনার দাবী করে, অনাদায়ে কোম্পানির রুম ছেড়ে দেওয়ার হুমকি দিচ্ছে, এমন অভিযোগ দায়ের করা হয়েছে কুয়েতের লেবার মিনিষ্ট্রিতে ।

মঙ্গলবার (৩১ জানুয়ারী ) আরবি দৈনিক আল কাবাসের বরাত দিয়ে আরব টাইমসে বিষয়টি নিশ্চিত করা হয়েছে ।

প্রকাশিত সংবাদে জানাযায়, দেশটির টেলি কমিনিউকেশান মন্ত্রণালয়ে কর্মরত প্রায় ২০০ শ্রমিক এই অভিযোগ দায়ের করে ।

কুয়েতর শ্রম ও জনশক্তি মন্ত্রণালয়ের উর্ধতন কতৃপক্ষ অভিযোগের বিষয়ে জানতে অভিযুক্ত কোম্পানির কর্তাদের নিকট যথাযথ জবাব ও শ্রমিকের বকেয়া বেতন এবং একামা নবায়নে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ প্রদান সত্ত্বেও কোম্পানি তাহা বাস্তবায়ন করেনি ।

বেতন আর একামা না পাওয়া হতভাগা বাংলাদেশী শ্রমিকরা জানান, খালি হাতে তাদেরকে দেশে পাঠানোর হুমকি দিচ্ছে কোম্পানির বাংলাদেশী ও মিশরি ম্যানজার ।

তবে খালিহাতে দেশে ফেরত না যাওয়ার দৃড় আশাবাদ ব্যক্ত করে হতভাগারা বলেন, কুয়েত লেবার মিনিষ্ট্রি আমাদের সমস্যা সমাধান করবে বা অন্যত্র কাজের অনুমতি প্রদান করিবে, এমন আশায় আছি ।

অন্যদিকে দেশটির শ্রম ও জনশক্তি মন্ত্রণালয় সুত্র জানিয়েছে, শ্রমিকদের বকেয়া বেতন আদায়ে অভিযুক্ত কোম্পানিকে প্রায় ১৮০,০০০ দিনার আদায় করিতে হইবে ।

হতভাগা শ্রমিকদের সকলে বাংলাদেশি বলে আরটিএমকে নিশ্চিত করেন একজন ভুক্তভোগী ।

একে/আরটিএম।

Logo-orginal