, বুধবার, ৮ মে ২০২৪

admin admin

কুয়েতে যথাযথ মর্যাদায় পালিত হল মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

প্রকাশ: ২০২০-০২-২২ ১৭:২৫:১০ || আপডেট: ২০২০-০২-২২ ১৭:২৫:১০

Spread the love

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় পালিত হল মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

শুক্রবার (২১ ফেব্রুয়ারী) সকাল ৯টায় কুয়েতের মিসিলায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এর পর অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ দূতাবাস কাউন্সিলর ও দূতালয় প্রাধান মোহাম্মদ আনিসুজ্জামানের সভাপতিত্বে এবং প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী দূতাবাসের কর্মকর্তারা একে একে পাঠ করে শোনান।

দিবসের ওপর কুয়েতের কমিউনিটির নেতা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন। সমাপনী বক্তব্যে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান বলেন, অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এই মাতৃভাষা বাংলা। বাংলা ভাষা এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করেছে। অন্য সব দেশের মানুষের প্রতি ও তাদের ভাষার প্রতি আমাদের সম্মান করতে হবে। তবেই আমাদের বাংলা ভাষার মান ও সম্মান আরও বৃদ্ধি পাবে।

বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর জহিরুল ইসলাম খাঁন, দূতাবাসের দ্বিতীয় সচিব নিয়াজ মোর্শেদ, বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল ইসলাম, সোনালী ব্যাংক কর্মকর্তা মো. জাকির হোসেন মজুমদার, রাষ্ট্রদূতের ব্যক্তিগত কর্মকর্তা জিহোন ইসলামসহ দূতাবাসের অন্য কর্মকর্তারা ও কুয়েতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশি, কমিউনিটির নেতা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Logo-orginal