, সোমবার, ৬ মে ২০২৪

jamil Ahamed jamil Ahamed

কারফিউ শেষে কুয়েতের রাস্তা-ঘাট আবারো সচল

প্রকাশ: ২০২০-০৩-২৩ ১০:৩২:৩৯ || আপডেট: ২০২০-০৩-২৩ ১০:৩৬:০৪

Spread the love

আবুল কাশেম (প্রবাসী কলামিস্ট ) ভোর চারটায় ১ম দিনের কারফিউ শেষ হয়েছে, থমকে থাকা জনজীবন আবারো সচল সেই চিনচেনা রাস্তায় । বন্ধী জীবন দুঃসহ, এমন বাস্তবতা চোখে পড়ছে গতকালের কুয়েতে ।

আজ সোমবার (২৩ মার্চ ২০২০ সাল ) ভোর ৪টায় কারফিউয়ের সমাপ্তির সাথে সাথে কুয়েতের রাস্তাগুলি এবং গাড়ি ও শ্রমিকদের চলাচল প্রাণবন্ত হয়ে ওঠে, অন্যদিকে কিছু সংখ্যক নাগরিক এবং বাসিন্দারা তাদের প্রয়োজন মেটাতে বেরিয়ে আসে।

করোনা রোধে গতকাল জারি করা কারফিউ শুরু হয় বিকেল ৫টায়, থমকে যায় পুরো জীবন যাত্রা, মানুষ ঢুকে পড়ে ঘরে, এক ভিন্ন জীবন যাত্রার স্বাদ পেল কুয়েতের নতুন প্রজম্ম ও বাংলাদেশী তরুণ প্রবাসীরা ।

অবশ্য যারা ১৯৯০ সালের আগস্ট মাসের কুয়েত দেখেছেন, তাদের অনুভুতি ভিন্ন, ১৯৯০ সালি স্বৈরশাসক সাদ্দাম কতৃক কুয়েত দখলের সে স্মৃতি বড়ই কষ্টের ।

তবে ২০২০ সালের স্মৃতিও ভিন্ন, বিশ্বে ছোবল মেরে বসা প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে নানা পদক্ষেপের অংশ হিসেবে কুয়েতে জারি করা হয় কারফিউ, উদ্দেশ্যে একটাই দেশটিতে অবস্থানরত সব নাগরিকের সুরক্ষা, তাই আসুন আমরা কুয়েতি কতৃপক্ষের সব নির্দেশনা মেনে নিজেকে নিরাপদ রাখি এবং নিরাপদ রাখি কুয়েতকে ।

Please Stay Home-দয়া করে ঘরে থাকুন । (ফাইল ছবি)

Logo-orginal