, মঙ্গলবার, ৭ মে ২০২৪

jamil Ahamed jamil Ahamed

কুয়েতের আমীর করোনা বিরোধী পদক্ষেপে গর্বিত, সংহতির আহবান

প্রকাশ: ২০২০-০৩-২২ ২২:৫৪:০৫ || আপডেট: ২০২০-০৩-২২ ২৩:০৮:৫৩

Spread the love

কুয়েতের আমীর শেখ সাবাহ আহামদ আল জাবের আল সাবাহ বলেছেন, তিনি সরকারে করোনা বিরোধী পদক্ষেপে সন্তষ্ট ও গর্বিত ।

মহামান্য আমীর নাগরিক ও প্রবাসীদের দৃড় সংহতির আহবান জানিয়েছেন । কিছুক্ষণ আগে দেওয়া ভাষণে এই আহবান জানান তিনি ।

রবিবার (২২ মার্চ) সন্ধ্যা ৭টায় করোনা রোধে জারি হওয়া জরুরী অবস্থা ও দেশটির সরকারে গৃহীত বিভিন্ন পদক্ষেপ নিয়ে কথা বলেন আমীর ।

মহামান্য আমীর শেখ সাবাহ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ কুয়েত কর্তৃপক্ষ ও দেশের জনগণের বিপদজনক পরিস্থিতিতে করোনভাইরাস বিস্তার প্রতিরোধের জন্য ব্যাপক ব্যবস্থা গ্রহণের প্রশংসা করেছেন, এবং এই সমস্যা কাটিয়ে উঠতে সংহতি বাড়ানোর সময় এসেছে।

আমির বলেন, বিশ্বব্যাপী করোনভাইরাস দ্বারা তৈরি পরিস্থিতি প্রতিফলিত হয়েছে এবং দুর্ভাগ্যক্রমে কুয়েতও এই মহামারী দ্বারা আক্রান্ত হয়েছে, পুরো বিশ্বে কয়েক হাজার মানুষ মারা গেছে এবং ২০০,০০০ এরও বেশি সংক্রামিত হয়েছে

তিনি প্রধানমন্ত্রী শেখ সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহকে সরকারকে নির্দেশ দিয়েছিলেন যে কুয়েতের নাগরিক এবং প্রবাসী উভয়ের সুরক্ষার ব্যবস্থা নিশ্চিত করতে।

শেখ সাবাহ রাষ্ট্রীয় সংস্থাগুলিকে নির্দেশ দিয়েছেন যে, তারা যেন বিদেশে অবস্তানরত কুয়েতি নাগরিক এবং শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করুন যাতে তারা নিরাপদ থাকে এবং তাদের যাতায়াত যতটা সম্ভব সহজ এবং স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা অনুসারে দেশে আসতে পারে ।

এই অস্থির সময়ে যারা তাদের জীবনকে দেশের সেবায় সমর্পন দিয়েছে, তাদের সকলের প্রশংসা করে তিনি বলেছিলেন যে তাদের প্রচেষ্টা সর্বদা স্মরণে থাকবে।

আমির জাতীয় পরিষদের স্পিকার এবং সংসদ সদস্যদের করোনভাইরাস সঙ্কটের সময় মন্ত্রিসভার সাথে সহযোগিতার জন্য প্রশংসা করে বলেছিলেন যে তাদের সহযোগিতা সিওভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভূমিকা রাখবে।

মাননীয় আমির করোনা বিরোধী লড়াইয়ে ইতিবাচক অবদানের জন্য সমাজ এবং বেসরকারী খাতের সকল সদস্যকে ধন্যবাদ জানান।

এই মারাত্মক পরিস্থিতি কাটিয়ে উঠতে তিনি এই দুঃসময়ে ধৈর্য ও আত্মবিশ্বাসের আহ্বান জানিয়েছেন।

সূত্রঃ কুনা ।

Logo-orginal