, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

jamil Ahamed jamil Ahamed

প্রবাসীদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ বাংলাদেশ দূতাবাসের

প্রকাশ: ২০২০-০৩-১৭ ১৪:৫২:৪৪ || আপডেট: ২০২০-০৩-১৭ ১৪:৫২:৪৪

Spread the love

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন নতুন নতুন দেশে ছড়িয়ে পড়ছে এ ভাইরাস। চীনসহ আশপাশের দেশগুলোতে আক্রান্তের খবরে সারাদেশে আতঙ্ক বেড়েই চলেছে। প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কুয়েত সরকার সবধরণের অনুষ্ঠান, সভা সেমিনার সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে।

দেশটির সরকার তাদের জনগণ ও বিভিন্ন দেশের প্রবাসীদের নিরাপত্তার কথা চিন্তা করে বিমানবন্দর ও গুরুত্বপূর্ণ স্থানসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে করোনা বিস্তার রোধে কড়া নজরদারি করছে।

বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান করোনাভাইরাসে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে।

তিনি বলেন, পরিষ্কার থাকা, জরুরি কাজ ব্যতীত লোকসমাগম এডিয়ে চলতে হবে। প্রয়োজন ছাড়া বাহিরে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন এ কর্মকর্তা।

তিনি বলেন, প্রবাসীদের যতদূর সম্ভব এই সময় দেশে ও বিদেশে যাওয়া থেকে বিরত থাকতে হবে। কুয়েতে সরকারের দিকনিদের্শনা মেনে চলতে হবে। করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ হওয়াতে ছুটিতে থাকা যেসব প্রবাসীদের আকামা মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে তারা নিজ নিজ কোম্পানির সঙ্গে এবং যারা খাদেম আকামা তারা নিজের কফিলের সঙ্গে যোগাযোগ করে কুয়েতে প্রবেশ করতে পারবেন।

প্রবাসীদের ফেসবুক, ইউটিউবসহ সোশ্যাল মিডিয়ায় ভুল তথ্য ও ছবি পোস্ট করা থেকে বিরত থাকার আহ্বান জানান দূতাবাসের এ কর্মকর্তা। কোনো প্রবাসী করোনাভাইরাসে সংক্রান্ত হলে দূতাবাসের হটলাইনে যোগাযোগ করতে বলা হয়েছে। ৫৬৬৫৩০৯৭, ৯৪৪২৯৭৪৪, ৯৯৫৩৬৭৪৩।

প্রবাসী খতিব মাওলানা মামুনুর রশীদ বলেন, করোনাভাইরাসে নির্দিষ্ট কোনো চিকিৎসা নেই। প্রতিষেধক আবিষ্কারের চেষ্টা করছে বিভিন্ন দেশ। প্রতিরোধ ও সতর্কতা অবলম্বন জরুরি এবং এর পাশাপাশি আল্লাহর কাছে দোয়া করতে হবে।

উৎসঃ জাগোনিউজ ।

Logo-orginal