, সোমবার, ৬ মে ২০২৪

jamil Ahamed jamil Ahamed

বাহরাইনে আটকে পড়া সৌদি প্রবাসী ৬৮ বাংলাদেশি দেশে ফিরে গেছেন

প্রকাশ: ২০২০-০৩-১১ ১৯:০৯:৩০ || আপডেট: ২০২০-০৩-১১ ১৯:০৯:৩০

Spread the love

সৌদি আরবে উদ্দেশ্যে রওনা দিয়ে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে আটকে পড়া ৬৮ বাংলাদেশি দেশে ফিরে গেছেন। গত সোমবার ও গতকাল মঙ্গলবার দুটি আলাদা ফ্লাইটের মাধ্যমে দেশে ফিরে যান তারা।

গত সোমবার বাংলাদেশ থেকে গালফ এয়ারের একটি ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে রওনা দেয়। পথে বাহরাইনে ট্রানজিট করে বিমানটি। করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে বিভিন্ন দেশের মতো বাহরাইনের সংযোগ ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব। যে কারণে ওই ৬৮ জনকে দেশে ফেরত যেতে হয়।

যাত্রীদের মধ্যে এদের মধ্যে ৬২ জন পুরুষ ও ৬ জন নারী রয়েছেন। তাদের মধ্যে ১৫ জন নতুন ভিসায় ও ৫৩ জন দেশে ছুটি কাটিয়ে নিজ কর্মস্থলে ফিরছিলেন।

বিষয়টি নিশ্চিত করেন বাহরাইন বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সেলর শেখ মো. তৌহিদুল ইসলাম। তার বরাত দিয়ে বাহরাইনে বসবাসরত বাংলাদেশি সাংবাদিক সৈয়দ মামুন হোসেন এই প্রতিবেদককে মুঠোফোনে তথ্যগুলো জানান।

এ বিষয়ে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ আমাদের সময়কে বলেন, ‘যেহেতু মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশ থেকে সৌদি আরবের ফ্লাইট বন্ধ, কেউ ফেরত আসতে চাইলে তাকে সরাসরি ঢাকা হতে আসতে হবে। তাহলে কোনো ধরনের সমস্যা হবে না। অন্যথায় তারা ভোগান্তিতে পড়তে পারেন।’

গোলাম মসিহ আমাদের সময়কে আরও বলেন, ‘যদি এই সাময়িক নিষেধাজ্ঞাকালীন কারও ভিসার মেয়াদোত্তীর্ণ হয় তবে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে জোর প্রচেষ্টা চালানো হবে যাতে ওই প্রবাসীকে ফেরত আনা যায়।

উৎসঃ আমাদের সময় ।

Logo-orginal