, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

Ismail hossain Ismail hossain

রাঙ্গুনিয়ায় দুই ভুয়া পুলিশকে আটক করে পুলিশে দিল জনতা

প্রকাশ: ২০২০-০৩-৩০ ১৬:২৪:৪৬ || আপডেট: ২০২০-০৩-৩০ ১৬:২৪:৪৬

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ফ্রিজের মাংস চেক করতে আসা দুই ভুয়া পুলিশকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। ঘটনাটি ঘটেছে উপজেলার হোছনাবাদ ইউনিয়নের পূর্ব খিলমোগল মাইজ পাড়া এলাকায়। সোমবার(৩০ মার্চ) স্থানীয় সময় ১১টার দিকে মাইজপাড়া এলাকার খুশির দোকান নামে একটি মুদির দোকান বন্ধ করতে বলাতে স্থানীয়দের সন্দেহ হয় পরে এক পর্যাযে চ্যালেঞ্জ করলে তারা পুলিশ সদস্য না বলে স্বীকার করে। তাদের হাতে সেনাবাহিনী লেখা খাতা দেখতে পেয়ে জিজ্ঞেস করলে জানায় তারা স্থানীয়দের মাস্ক পড়ে সচেতন থাকতে এই কাজ করছে। পরে গ্রাম পুলিশের সহযোগিতায় তাদের ইউনিয়ন পরিষদে এনে পুলিশের হাতে তুলে দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান।

মিজানুর রহমান নামে এক ব্যাক্তি জানান, ওরা আমাদের এলাকায় ৪ বাড়িতে ঢুকে ফ্রিজ চেক করে মাংস ফেলে দেয়। পরে একই এলাকার দুটি দোকান বন্ধ করে দেয়। এরপর খুশির মুদির দোকানটি বন্ধ করতে আসলে আমাদের সন্দেহ হয়। কারণ তাদের দৈহিক গঠন পুলিশের মতো ছিলনা। এবং হাতে ছিল সেনাবাহিনী নাম সেলাইকৃত একটা খাতা ও কিছু কাগজ । এরপর সবাই মিলে চ্যালেঞ্জ দিলে তারা পুলিশের সদস্য না বলে স্বীকার করে। এরপর স্থানীয় ইউপি সদস্য ও গ্রাম পুলিশের সহায়তায় তাদের ইউনিয়ন পরিষদে নিয়ে আসা হয়।

হোছনাবাদ ইউপি চেয়ারম্যান মো. সেকান্দর চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে তাদের আটক করে ইউনিয়ন পরিষদে আনা হয়। পরে থানায় খবর দিলে পুলিশ এসে নিয়ে যায়।

থানা সূত্র জানান, দীর্ঘ দিন ধরে ২ যুবক ভুয়া আইডি কার্ড বানিয়ে নিজেদের একজন এএসপি ও অন্যজন ইন্সপেক্টর পরিচয় দিয়ে সাধারণ জনগরের সাথে বিভিন্ন ভাবে বাটপারি করে আসছিল। বিশেষ করে করোনা ভাইসার আসার পর তারা আরো তৎপর হয়ে ওঠে। কয়েকদিন আগেও থানায় কল আসতো পুলিশ নাকি বাড়ি বাড়ি গিয়ে ফ্রিজ চেক করতো, জিনিসপত্র নস্ট করছে এমনকি চাঁদা ও দাবি করতো। অবশেষে রহস্যের জট খুললো। হোছনাবাদ ইউনিয়নে ফ্রিজ ও দোকান চেক করতে আসলে স্থানীয়দের সাহায্যে তাদের আটক করা হয়।

Logo-orginal