, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

রাঙামাটিতে রেশনবাহী সেনা হেলিকপ্টার আগুনে বিধ্বস্ত

প্রকাশ: ২০২০-০৪-১২ ১৯:৪৭:৫৬ || আপডেট: ২০২০-০৪-১২ ১৯:৪৭:৫৭

Spread the love

রাঙামাটির রাজস্থলী উপজেলার বান্দরবান সীমান্তবর্তী এলাকা দুর্গম বলিপাড়া সেনা ক্যাম্পে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার রেশন নিয়ে অবতরণকালে আগুন লেগে বিধ্বস্ত হয়েছে। পাইলটের বুদ্ধিমত্তায় রক্ষা পেয়েছেন ৪ জন।

রোববার (১২ এপ্রিল) দুপুরে এই ঘটনা ঘটে।

রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মফজল আহমদ খান বলেন, বাংলাদেশ বিমান বাহিনীর এই হেলিকপ্টারটি পাহাড়ে দায়িত্বরত সেনা সদস্যদের জন্য রেশন নিয়ে এসেছিল।

তিনি জানান, রাজস্থলী উপজেলার বান্দরবান সীমান্তবর্তী দুর্গম বলিপাড়া সেনা ক্যাম্পে অবতরণকালে কপ্টারটি আগুনে বিধ্বস্ত হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) কর্তৃপক্ষ জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর জরুরি রসদ সরবরাহ মিশন সম্পন্নকালে রাঙামাটি জেলার কাপ্তাই হতে বলিপাড়ায় যাচ্ছিল। পথে রাজস্থলী ক্যাম্পের বলিপাড়া হেলিপ্যাড হতে ২০০ গজ অদূরে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টার রোববার (১২ এপ্রিল) আনুমানিক ১১টার দিকে জরুরি অবতরণ করে। পাইলটদের দক্ষতায় জনাকীর্ণ এলাকা পরিহার করে জনসাধারণের কোনও ক্ষয়ক্ষতি ছাড়াই হেলিকপ্টারটি জরুরি অবতরণ করতে সক্ষম হয়। হেলিকপ্টারের দুই জন পাইলট স্কোয়াড্রন লিডার আদনান এবং ফ্লাইট লেফটেন্যান্ট শাহেদসহ সব ক্রু অক্ষত ও নিরাপদ আছেন।

জানাগেছে, পাইলট আদনান এবং কো-পাইলট ফ্লাইট লেঃ সাহেদ, ক্রু সার্জেন্ট মোঃ রিয়াদ মাথায় সামান্য আঘাত প্রাপ্ত হয়। সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ সাইদুর রহমান, হাতে হালকা আঘাত প্রাপ্ত হয়েছে বলেও জানা গেছে। পরবর্তীতে আরেকটি হেলিকপ্টার এসে পাইলটদের উদ্ধার করে চট্টগ্রাম সামরিক হাসপাতালে নিয়ে যায়। রেশন ও হেলিকপ্টার পুড়ে গেছে বলে জানা গেছে।

Logo-orginal