, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রামে মিলল আরও ৬ করোনা রোগী

প্রকাশ: ২০২০-০৫-০৬ ০০:১৮:১৭ || আপডেট: ২০২০-০৫-০৬ ০০:১৮:১৯

Spread the love

চট্টগ্রামে নতুন করে আরও ৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাদের মধ্যে দুইজন চিকিৎসক ও একজন নার্স রয়েছেন।

আজ মঙ্গলবার রাতে ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শেষে এই তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

মঙ্গলবার (৫ মে) বিআইটিআইডিতে ২৩৯ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজেটিভ আসে ৭ জনের। এর মধ্যে ৬ জন নতুন রোগী। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৫ জন ও লোহাগাড়ার বাসিন্দা একজন রয়েছেন।

সিভেল সার্জন জানান, নতুন আক্রান্তদের মধ্যে মা ও শিশু হাসপাতালের ৩৫ বছর বয়সী একজন নারী চিকিৎসক রয়েছেন; তিনি নগরের পাঁচলাইশ থানাধীন নাসিরাবাদ হাউজিং সোসাইটি এলাকার ৫ নম্বর সড়কের ১৮ নম্বর বাড়ির বাসিন্দা। নন্দনকানন এলাকার গোলাপসিং লেইনের ৩৪ বছর বয়সী একজন চিকিৎসকও আক্রান্ত হয়েছেন।

এছাড়া মা ও শিশু হাসপাতালে কর্মরত ৩৬ বছর বয়সী একজন নার্স রয়েছেন নতুন আক্রান্তের তালিকায়; তার বাসা হালিশহর থানাধীন ছোটপুল এলাকায়। তিনি গত সোমবার (৪ মে) থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।

শনাক্ত হওয়াদের মধ্যে ৩৮ বছর বয়সী পুলিশের এক সদস্য রয়েছেন; তিনি বর্তমানে ফৌজদারহাটের ফিল্ড হসপিটালে চিকিৎসাধীন আছেন।

এর বাইরে নগরের পতেঙ্গার কাটগড় এলাকার ২৩ বছর বয়সী একজন নারী রয়েছেন। তিনি কাটগড় সিটি কর্পোরেশন মহিলা কলেজের শিক্ষার্থী। গত ২০ দিন ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন তিনি।

এছাড়া লোহাগাড়া সদরের এক নম্বর ওয়ার্ডের আমিন বিল্ডিংয়ের ৪২ বছর বয়সী এক পুরুষের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১৬ জনে। চট্টগ্রামে আক্রান্তের মধ্যে নগরের ৮৩ জন, সাতকানিয়ার ১৬ জন, লোহাগাড়ার ৩ জন, সীতাকুণ্ডের ৪ জন, বোয়ালখালীর ২ জন, পটিয়ার ৩ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ২ জন, সন্দ্বীপের ১ জন, বাঁশখালীর ১ জন, রাঙ্গুনিয়ার ১ জন, ফটিকছড়ির ১ জন ও মিরসরাইয়ের ২ জন রয়েছেন।

এ ছাড়া চট্টগ্রামে শনাক্ত করোনা রোগীদের মধ্যে ৮ জন ইতিমধ্যে মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ৩০ জন।

Logo-orginal