, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

মিশরে নিজেকে মাহদী দাবি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল, অতঃপর আটক

প্রকাশ: ২০২০-০৫-২৮ ২১:১৮:২৯ || আপডেট: ২০২০-০৫-২৮ ২১:২৪:২৩

Spread the love

মিশরের নিজেকে মাহদী দাবী করা সে সরকারী কর্মচারীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে হামদার সিটি কাউন্সিলের প্রশাসনিক কর্মচারী যে নিজেকে মাহদী দাবী করেছে, সে দাবীর ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড দিয়েছে, আর তাহা মুহুর্তেই ভাইরাল।

নড়েচড়ে বসে মিশরের হামাদার সিটির পুলিশ, দ্রুত আটক করা হয় তাকে।

কায়রোর নামকরা মিডিয়া আল ইয়ুম জানিয়েছে, কয়েকদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ইসলাম ধর্ম সম্পর্কে ভ্রান্ত ধারণা প্রচার এবং তিনি নিজেকে প্রত্যাশিত মাহদী বলে দাবি করেছেন।

লোকটি আল আজহার নিয়ে কটুক্তি করে, তার বিরুদ্ধে গঠিত

তদন্ত পরিচালনা ও পরিস্থিতি উদ্ঘাটিত করার জন্য পাবলিক প্রসিকিউশনকে রেফার করা হয়েছে।

ফেসবুকে তার পোস্টে দাবী করে যে, তিনি রাসূলের অন্যতম প্রধান সহযোগী, সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁর সাথে একান্তই আধ্যাত্মিক অলৌকিক চিহ্ন রয়েছে .

পাশাপাশি তাঁর ব্যক্তিগত পোস্টে ফারাওনিক প্রত্নকোষ বিক্রয়কে উত্সাহ দিয়েছে এবং দেওয়া হয়েছিল, একই সময়ে তিনি একদল মূর্তি প্রকাশ করেছিলেন যা প্রত্নতাত্ত্বিক বলে সন্দেহ হয়।

এটি লক্ষণীয় যে, বেহিরার কাফর এল দাওয়ার কেন্দ্র মার্চ মাসে সাক্ষ্য দিয়েছিল যে একজন প্রবীণ ব্যক্তি একটি মসজিদের সামনে দাবি করেছিলেন যে তিনি হলেন প্রত্যাশিত মাহদী।

আটক ব্যক্তি বার বার দাবী করেছে। তিনিই সেই “প্রতীক্ষিত মাহদী” যিনি নবীকে প্রচার করেছিলেন, আল্লাহ তাকে দোয়া করেছিলেন এবং তাকে শান্তি দান করেছিলেন, তাঁর সময়কালে জমিনে শাসন ও ন্যায়বিচার ছড়িয়ে দেওয়ার জন্য।

লোকটি একটি ভিডিওতে উপস্থিত হয়েছিল, যা সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয়েছিল, যখন তিনি একটি মসজিদের দরজার সামনে দাঁড়িয়ে “প্রতীক্ষিত মাহদি” বলে পুনরাবৃত্তি করেছিলেন।

মিশর কতৃপক্ষ আটক কথিত মাহদীর পরিচয় প্রকাশ করেনি ।

Logo-orginal