, বুধবার, ৮ জুলাই ২০২০

Avatar admin

প্রবাসীদের অবস্থান ধরে রাখতে না পারলে দেশের অর্থনীতি ভেঙে পড়বে

প্রকাশ: ২০২০-০৬-২৮ ১০:৪৯:০৮ || আপডেট: ২০২০-০৬-২৮ ১০:৪৯:০৯

Spread the love

আবুল কাশেম, কুয়েতঃ মধ্যপ্রাচ্যে ও মালেশিয়ার প্রবাসীরা নিদারুণ কষ্টে আছে, গতকাল শনিবার রাত ৯.০০টায় (মধ্যপ্রাচ্যে সময়)প্রবাসীদের সমস্যা বিষয়ক RTM লাইভ অনুষ্ঠানে এমন অভিমত ব্যক্ত করেছে অতিথি ও দর্শকরা ।

প্রবাসীদের নানান প্রশ্নের জবাব দিতে গিয়ে তাদের করুন দশার চিত্র উঠে আসে ।

অতিথিরা বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে বলেছেন, করোনা মহামারীতে প্রবাসীদের রক্ষা করা বা বিভিন্ন দেশে সমস্যায় থাকা এসব বাংলাদেশীদের পাশে দাঁড়ানো, তারা বলেছেন সরকারকে মনে রাখতে হবে, প্রবাসীদের অবস্থান ধরে রাখতে না পারলে দেশের অর্থনীতির ভয়াবহ অবস্থা দাঁড়াবে ।

সৌদি প্রবাসীরা বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে দাবী জানিয়েছেন, যারা দেশে ছুটিতে গিয়ে আটকা পড়েছেন, তাদের ভিসা যাতে নবায়ন করা যায়, যেহেতু গত বুধবার সৌদি ইমিগ্রেশান বিভাগ ঘোষণা দিয়েছে, সৌদির বাইরে আটকা পড়া প্রবাসীদের ভিসা শেষ হয়ে গেলে সৌদিআরবে প্রবেশ করিতে পারিবেনা ।

তাই দেশের বৃহত্তম স্বার্থে পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচিৎ সৌদির সাথে কূটনৈতিক তৎপরতায় দ্রুত পদক্ষেপ নেওয়া, কুয়েত মালেশিয়া, কাতার দুবাই ওমান, বাহরাইনসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসীদের কল্যাণে সরকার উচিৎ একটি শক্তিশালী কমিটি গঠন করা, যে কমিটি প্রবাসীদের উন্নয়নে কাজ করবে ।

অনুষ্ঠানে অতিথি ও দর্শকরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রবাসীদের প্রাণের দাবী রেমিটেন্স যোদ্ধা” স্বীকৃতি প্রদানের জন্য জোর দাবী জানান ।

আরটিএম মিডিয়ার নির্বাহী ও অনলাইন এক্টিভিটিস ফোরাম মিডল ইস্টের আহবায়াক (OAFM) জনাব আবুলা কাশেমের সঞ্চালনায় RTM লাইভ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালেশিয়া থেকে বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব PBN টিভির পরিচালক ওয়াহিদ সোহান, সৌদিআরব থেকে বিডি ৭১ নিউজ পোর্টালের সম্পাদক ও অনলাইন এক্টিভিটিস ফোরাম মিডল ইস্টের যুগ্ম আহবায়াক (OAFM) জনাব রফিক চৌধুরী এবং কুয়েত থেকে ৭১ টিভির প্রতিনিধি সাংবাদিক সাদিক রিপন।

Leave a Reply

Logo-orginal