, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

Avatar admin

অন্য দেশের পরিবর্তে কুয়েতে কোয়ারেন্টিন প্রস্তাব

প্রকাশ: ২০২০-০৯-১৬ ২৩:৪২:৫৮ || আপডেট: ২০২০-০৯-১৬ ২৩:৪২:৫৯

Spread the love

কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর বিষয়ক উপ-মহাপরিচালক এবং বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইট পুনরুদ্ধারের নির্বাহী কমিটির চেয়ারম্যান মোইঞ্জিনিয়ার সালেহ আল-ফাদাগি বলেছেন,আগত যাত্রীদের অন্যান্য দেশের পরিবর্তে কুয়েতের অভ্যন্তরে কোয়ারান্টিনে রাখার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া হয়েছে একটি প্রস্তাব।

তিনি আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার ভিত্তিতে ৩৪ টি নিষিদ্ধ দেশের বাণিজ্যিক বিমানের বিষয়ে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে আগে জারি করা বিজ্ঞপ্তি কার্যকর রয়েছে ।

রিপোর্ট দৈনিক আল-আনবার।

আনবার বরাত দিয়ে আরব টাইমস আরো জানিয়েছে, এই নিষিদ্ধ দেশগুলির মধ্যে রয়েছে ভারত, ইরান, চীন, ব্রাজিল, কলম্বিয়া, আর্মেনিয়া, বাংলাদেশ, ফিলিপাইন, সিরিয়া, স্পেন, বসনিয়া ও হার্জেগোভিনা, শ্রীলঙ্কা, নেপাল, ইরাক, মেক্সিকো, ইন্দোনেশিয়া, চিলি, পাকিস্তান, মিশর, লেবানন, হংকং , ইতালি, উত্তরম্যাসেডোনিয়া, মোল্দাভিয়া, পানামা, পেরু, সার্বিয়া, মন্টিনিগ্রো, ডোমিনিকান প্রজাতন্ত্র, কসোভো, আফগানিস্তান, ফ্রান্স এবং আর্জেন্টিনা ।

গত সোমবারে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছিল সিংগাপুরকে এবং য়ুক্ত করা হয়েছিল ফ্রান্স এবং আর্জেন্টিনাসহ ৩ দেশকে ।

আল-ফাদাগি নিশ্চিত করেছেন যে, ৩৪ নিষিদ্ধ দেশের যে কোনও ভ্রমণকারীরা নিষিদ্ধ হয়নি এমন যে কোন দেশে ১৪ দিনের জন্য থাকতে পারেন এবং তারপরে কুয়েতে আসার আগে একটি পিসিআর সনদ নিয়ে আসবেন সে দেশ থেকে ।

তিনি আগত যাত্রীদের অন্যান্য দেশের পরিবর্তে কুয়েতের অভ্যন্তরে কোয়ারান্টিনে রাখার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া একটি প্রস্তাবের ইঙ্গিত করে তিনি বলেন যে, স্বাস্থ্য মন্ত্রী প্রস্তাব অনুমোদনের বিষয়ে পর্যালোচনা করছেন।

ইঞ্জিনিয়ার আল-ফাদাগি একটি বিশেষ বিবৃতিতে প্রকাশ করেছেন যে এই দেশগুলি থেকে যে কোনও ভ্রমণকারীকে কুয়েতে আগমন প্রতিরোধ করা হয় য়েসব দেশগুলিতে করোনা ভাইরাসের সংক্রমণের তীব্রতার পাশাপাশি বেশি সংখ্যক সিওভিড -১৯ সংক্রামিত রোগ রয়েছে। ( আংশিক অনুবাদ)।

Leave a Reply

Logo-orginal