, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Mohammad Juniad Mohammad Juniad

স্বেচ্ছাসেবী সংগঠন ঠাকুরদিঘী ব্লাড ব্যাংকের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

প্রকাশ: ২০২০-০৯-১৪ ০০:৪৮:২৪ || আপডেট: ২০২০-০৯-১৪ ০০:৪৮:২৫

Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ-অনলাইন ভিওিক সক্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন ঠাকুরদিঘী ব্লাড ব্যাংকের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।
শুক্রবার ১১(সেপ্টেম্বর) সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামে জেলা জজ কোর্টের আইনজীবী আবু তাহের,বিশেষ অতিথি ছিলেন ঠাকুরদীঘি ব্লাড ব্যাংকের উপদেষ্টা, ছাএ-বন্ধু লাইব্রেরীর পরিচালক নুরুল আলম,সংগঠনের উপদেষ্টা পল্লী চিকিৎসক কান্তি দাস,ঠাকুরদীঘি বাজার কমিটির সভাপতি জমির উদ্দিন, মোঃসেলিম,বাবু রাহুল কান্তি প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আইনজীবী আবু তাহের বলেন,মানবতাবোধের অভাবে সংঘাতময় বিশ্বের দেশে দেশে মানুষের রক্ত ঝরছে।বিভিন্ন দেশে নারী শিশু -সহ যখন সাধারণ মানুষের অকাতরে রক্ত ঝরছে ঠিক সেই সময়ে আমাদের দেশের মানবতাবাধী তরুণদের উদ্যোগ অবশ্যই দৃষ্টান্ত হয়ে থাকবে।তরুণরাই দেশের যে কোনো সংকটকালে জাতিকে আলোর দিশা দেখিয়েছে। তাদের সাহসী ও সময়োপযোগী কর্মকান্ডের ফলে দেশের অগ্রগতি ত্বরান্বিত হয়েছে।
তিনি বলেন,ঠাকুরদীঘি ব্লাড ব্যাংকের সদস্যরা মানবতার অনন্য দৃষ্টান্ত। তাদের দেওয়া রক্তে জীবন ফিরে পাচ্ছে অসংখ্য মুমূর্ষু রোগী।ভবিষ্যৎ এ আমরা গর্ব করে বলতে পারবো রক্তের অভাবে দেশে আর কোনো মানুষ মারা যাচ্ছে না।
অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন,যুব সমাজকে নিয়ে যখন উদ্বেগ আর উৎকন্ঠা চারপাশে, সেই সময়ে একঝাঁক তরুণ এসে দাঁড়িয়েছে মানুষের পাশে।
মানুষের জীবন বাঁচাতে রক্তের যোগান দিয়ে চলেছে।আমরা আশাবাদী ভবিষ্যৎ এ তরুণরাই এই সমাজকে এগিয়ে নিয়ে যাবে।আগামীর সুন্দর পৃথিবী রচিত হবে তাদের হাত ধরে।
প্রতিষ্ঠাতা সদস্য ডা সাদ্দাম হোসেন শুভেচ্ছা বক্তব্যে বলেন, ২০১৯সালের ১০ই সেপ্টেম্বর ছাএ-বন্ধু লাইব্রেরীর পরিচালক নুরুল আলম ও পল্লী চিকিৎসক ডা নেপাল কান্তি দাসের অনুপ্রেরণায় ১০জন সদস্য নিয়ে ঠাকুরদিঘী ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা হয়।গত ১ বছরে রক্ত চেয়ে বিফল হয়েছে এমন নজির নেই।
এই ধারা অব্যাহত রাখতে আমরা সর্বদাই প্রস্তুত।
অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা সদস্য মোঃআবদুল হামিদ, মোঃতানভির,মোঃসানাউল্লাহ,
রাকিন সোবহান সহ সংগঠনের অন্যান্য স্বেচ্ছাসেবক, রক্তযোদ্ধা ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শেষে কেক কেটে ১ম বর্ষপূতি উদযাপন করেন আমন্ত্রিত অতিথিরা।
এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফ্রী চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।
এতে রোগীদের সেবা দেন সাতাকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর মেডিকেল অফিসার ডা প্রণব কান্তি দাস।
এছাড়া বৃক্ষরোপণ ও চারা বিতরণ এবং থ্যালসেমিয়া বিষয়ক সচেতনতা কর্মসূচী অনুষ্ঠিত হয়।

Logo-orginal