, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

দুবাই থেকে কুয়েত” বিমানের টিকিট সোনার হরিণ’

প্রকাশ: ২০২০-১০-০৯ ১৯:৫৫:৪০ || আপডেট: ২০২০-১০-০৯ ১৯:৫৮:১৪

Spread the love

কুয়েতে প্রবেশে নিষিদ্ধ থাকা ৩৪ দেশের প্রবাসীরা দুবাই, তুর্কি বা বাহরাইন হয়ে কুয়েত প্রবেশ করছে সাম্প্রতিক সময়ে ।

মধ্যপ্রাচ্যের ভ্রমনবিলাস দেশ আমিরাত হয়ে কুয়েতে আসতেছে মিশর, ভারত, পাকিস্তান, ফিলিপাইন ও বাংলাদেশীরা । তবে বাংলাদেশীরা দুবাইয়ের ভিজিট পাচ্ছে গেল ১ লা অক্টোবর থেকে, যদিও হাই প্রোফাইল প্রবাসীরা অনেক আগে দুবাই বা বিভিন্ন দেশ হয়ে কুয়েত প্রবেশ করেছেন ।

আমিরাতের দুবাই ও শারজায় প্রচুর এশিয়ান ও এরাবিয়ান প্রবাসীরা ১৪ দিন কোয়ারেন্টিন শেষে কুয়েত আসার অপেক্ষায়, তবে সংকট বিমান টিকেটের, কারণ য়াত্রীর তুলনায় ফ্লাইট কম ।

গতকাল বৃহস্পতিবার কুয়েতের জাতীয় পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে “দুবাই টু কুয়েত, বিমান টিকেটের দাম ৭৫০ দিনার, একই টিকেটের পুর্বের মুল্য সর্বোচ্চ ১২০ দিনার ।

সাধারণত কুয়েত এবং দুবাইয়ের মধ্যে টিকিটের দাম বিমান সংস্থাগুলির উপর নির্ভর করে জনপ্রতি ৬০ কেডি থেকে ১২০ কেডির মধ্যে সীমাবদ্ধ থাকে ।

বিভিন্ন ট্রাভেল এজেন্সি বলছে, যেহেতু প্রতিদিন কেবলমাত্র ৩ টি ফ্লাইট পাওয়া যায়, সেক্ষেত্রে বিশেষ বা জরুরী টিকিটের জন্য জনপ্রতি ৬১০ কেডি থেকে ৭৫০ কেডি বিক্রি হয়েছে ।

কুয়েতের সিভিল এভিয়েশন কতৃপক্ষ বলছে, প্রতিদিন মাত্র তিনটি ফ্লাইট চলবে, আপাতত দুবাই কুয়েত রুটে ফ্লাইট বাড়ানোর কোনও সম্ভাবনা নেই।

দুবাইতে কোয়ারেন্টিনে থাকা কুয়েত প্রবাসী বেশকজন বাংলাদেশী জানিয়েছে ঢাকা বিমানবন্দের ভিজিট ভিসায় দুবাইয়ের যাত্রীদের বিভিন্ন হয়রানি ও ৫০/৬০ হাজার টাকা ঘুষ দিয়ে ইমিগ্রেশন পার হতে হচ্ছে ।

কুমিল্লা প্রবাসী আ: হমিদ জানান, ইন্ডিয়া পাকিস্তানের প্রবাসীদের তাদের সরকার সহযোগিতা করে দুবাই হয়ে কুয়েত পাঠাচ্ছে, অথচ আমাদের দেশে টাকা ছাড়া ঢাকা বিমানবন্দর পার হওয়া কঠিন ।

দেশের বৃহত্তম স্বার্থে এই বিষয়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি আশা করেছেন কুয়েত প্রবাসীরা ।

Logo-orginal