, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

ফরাসি ফুটবল তারকা পোগবার অবসর নিয়ে গুজব, অস্বীকার করেছেন

প্রকাশ: ২০২০-১০-২৬ ১৯:২২:৩৯ || আপডেট: ২০২০-১০-২৬ ১৯:২৯:০৪

Spread the love

ফরাসি ফুটবল তারকা পল পোগবা সোমবার বলেছেন, তিনি তার জাতির হয়ে খেলতে যাবেন এবং ইসলামের বিরুদ্ধে ফরাসি নেতার মন্তব্যে তার আন্তর্জাতিক অবসর সম্পর্কে গুজব অস্বীকার করেছেন।

“অগ্রহণযোগ্য। ভুয়া খবর,” প্যানবা ইনস্টাগ্রামে বলেছিলেন যে ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার যুক্তরাজ্যের দৈনিক দ্য সানের গসিপ গল্পটি উল্লেখ করেছেন।

সোমবার, ২৭ বছর বয়সী ফরাসি অ্যাথলিট ফরাসী রাষ্ট্রপতি ইমমানুয়েল ম্যাক্রোঁয়ের ইসলামফোবিক মন্তব্যে জাতীয় দল ছাড়েন বলে জানা গেছে।

পোগবা “লেস ব্লিউস” (ব্লুজ) এর অন্যতম অবিচ্ছেদ্য অঙ্গ, ২০১৩ সাল থেকে তাঁর জন্মস্থান ফ্রান্সের হয়ে খেলছেন।

তার দেশের পক্ষে ১০ টি গোল করার জন্য তার ৭১টি উপাধি পেয়েছেন ছিল।

পার্কের কেন্দ্রে খেলতে, পোগবা “লেস ব্লিউস” দিয়ে 2018 ফিফা বিশ্বকাপ জিতেছিলেন।

ম্যাক্রন ইসলামকে আক্রমণ করে এই মাসের গোড়ার দিকে, ম্যাক্রন ইসলামকে একটি “সংকটময়” হিসাবে বর্ণনা করেছিলেন এবং ফ্রান্সে “ইসলামপন্থী বিচ্ছিন্নতাবাদ” বলে অভিহিত করার জন্য কঠোর আইন করার জন্য পরিকল্পনা ঘোষণা করেছিলেন।

ফরাসী মুসলমানরা তার বিরুদ্ধে তাদের ধর্ম দমন করার চেষ্টা, এবং ইসলামফোবিয়ার বৈধতা দেওয়ার অভিযোগ করেছে।

তুরস্কও মুসলিম ও ইসলামের প্রতি ম্যাক্রোঁর মনোভাবের নিন্দা করেছে, তুরস্কের রাষ্ট্রপতি রেসেপ তাইয়েপ এরদোগান বলেছেন যে ফরাসি নেতার “মানসিক চিকিত্সা” দরকার।

ইসলামের বিরুদ্ধে ম্যাক্রোঁর মনোভাব, মুসলিম নবী মুহাম্মাদকে অপমান করা কার্টুনের প্রজাতন্ত্র এবং ভবনগুলির দেয়ালে তাদের প্রজেকশন কাতার, কুয়েত, আলজেরিয়া, সুদান, প্যালেস্তাইন এবং মরক্কো সহ বেশ কয়েকটি দেশে ফরাসি পণ্য বর্জনকে উদ্বুদ্ধ করেছে।

ফরাসী পররাষ্ট্র মন্ত্রক ফ্রান্সের বিরুদ্ধে বয়কট ও বিক্ষোভ বন্ধ করার আহ্বান জানিয়েছে।

মত প্রকাশের স্বাধীনতা বিষয়ে তাঁর এক শ্রেণির সময় বিতর্কিত কার্টুন দেখিয়ে এমন একজন শিক্ষকের অবসন্নতা ফ্রান্সে ইসলামবিরোধী মন্তব্য শুরু করেছিল, যা মুসলিম দেশগুলিতে বিক্ষোভের জন্ম দিয়েছে।

সাম্প্রতিক দিনগুলিতে, ম্যাক্রন বলেছিলেন যে তারা ইসলামিক মূল্যবোধের অবমাননা করে এমন কার্টুন প্রকাশ বন্ধ করবে না। সুত্রঃ আন্দালো এজেন্সি।

Logo-orginal