, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

কুয়েতে বিভিন্ন দেশের অভাবী ছাত্রদের সহায়তা’র আবেদন গ্রহণ শুরু

প্রকাশ: ২০২০-১০-২৭ ২২:২৬:১৫ || আপডেট: ২০২০-১০-২৭ ২২:৩৪:৫২

Spread the love

আজ মঙ্গলবার কুয়েতের শিক্ষা মন্ত্রণালয় ২০২০/২০২১ শিক্ষাবর্ষের জন্য বিভিন্ন দেশের অভাবী শিক্ষার্থীদের সাহায্যের জন্য দাতব্য তহবিলের নিবন্ধনের জন্য আবেদন গ্রহণ শুরু করেছে।

বিশেষ ও মানসম্মত শিক্ষার সহকারী উপ-সচিব ডঃ আবদুল-মহসেন আল-হুওয়াইলাহ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন যে, আবেদনকারীদের আবেদন বেলা তিনটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত মুবারক আল-কাবীর এলাকার বেসরকারী শিক্ষা ভবনে থাকবে।

আল-হুওয়াইলা ভিজিটরদের প্ল্যাটফর্মের মাধ্যমে অ্যাপ্লিকেশন জমা দেওয়ার জন্য একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করার আহ্বান জানিয়েছিল, আগামী ২৬ শে নভেম্বর পর্যন্ত ভর্তির প্রয়োজনীয়তা পূরণকারী শিক্ষার্থীদের জন্য আবেদনগুলি গ্রহণ করবে।

তিনি বলেছিলেন যে চলতি শিক্ষাবর্ষের ২০২০/২০২১ সালের দাতব্য তহবিলের আনুমানিক বাজেট প্রায় সাত মিলিয়ন দিনার, যার থেকে ১৮ হাজারেরও বেশি শিক্ষার্থী উপকৃত হবেন ।

তিনি ইঙ্গিত করেন যে,পরিবারের প্রধানের মাসিক আয় ও ব্যয়ে প্রতিবেদন এবং অন্তত ৩ মাসের ব্যাংক হিসাব দেখে, জমা দেওয়ার আবেদনের গ্রহণযোগ্যতা নির্দিষ্ট শর্ত অনুযায়ী যাচাই করে গ্রহণ করা হবে ।

তিনি আরও যোগ করেছেন যে, শর্তাবলী হ’ল শিক্ষার্থীর জন্য স্কুলের বৈধ কার্ড, শিক্ষার্থীর জন্ম সনদ বা জন্মের বিজ্ঞপ্তি বাবা ও মা’সহ এবং ছাত্রের শেষ ২ একাডেমিক যোগ্যতার অনুলিপি এবং গত ৩ মাসের অ্যাকাউন্টের বিবরণী জমা দিতে হবে ।

সহকারী শিক্ষা সচিব আল-হুয়াইলার বরাত দিয়ে কুয়েত নিউজে (আরবী) প্রকাশিত সংবাদে আরো জানা যায়, দাতব্য তহবিল কমিটি দাখিলকৃত আবেদনগুলি পর্যালোচনা এবং সুবিধাভোগীদের নাম নির্ধারণের পরে টিউশন ফি প্রদান করতে ব্যর্থ হওয়া শিক্ষার্থীদের নামের তালিকা বেসরকারী এবং মডেল বেসরকারী স্কুলগুলিতে হস্তান্তর করা হবে ।

কোন বাংলাদেশী গরীব ছাত্র সহায়তার জন্য আবেদন করতে চাইলে,https://moe.edu.kw/ অথবা সরাসরি মোবারক কবীর জেলার বিশেষ শিক্ষা অধিদপ্তরে বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৭ টার মধ্যে যোগাযোগ করতে পারেন ।

Logo-orginal