, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

Avatar admin

দেশে মহামারি করোনা বেড়েছে, গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু’ শনাক্ত হয়েছে ২,২১২ জন”

প্রকাশ: ২০২০-১১-১৭ ১৮:৩৩:৫১ || আপডেট: ২০২০-১১-১৭ ১৮:৩৩:৫৪

Spread the love

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ২৫৪ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২১২ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন করোনা রোগী।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৭৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৮৯৫ জন।

এর আগে সোমবার (১৬ নভেম্বর) দেশে আরও ২ হাজার ১৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২১ জন।
এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৩০৫ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৫২ হাজার ৬৫১ জনের। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ০৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে।
আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন এবং মারা গেছে ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জন। সূত্রঃ সময় নিউজ।

Leave a Reply

Logo-orginal