, শনিবার, ৪ মে ২০২৪

admin admin

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের প্রতিবাদ’তেঁতুলিয়া থেকে পায়ে হেঁটে আকাশ এখন লোহাগাড়ায়

প্রকাশ: ২০২১-০২-২৫ ১২:৪২:৪২ || আপডেট: ২০২১-০২-২৫ ১২:৪২:৪৪

Spread the love

আসিফ ইকবাল, চট্টগ্রামঃ প্রতিবাদের ভাষা কখনাে কখনো ব্যতিক্রম হয়। সচেতনতামূলক প্রতিবাদগুলাে সাধারণত ব্যক্তি উদ্যোগে হয়ে থাকে। কিন্তু এবার সম্পূর্ণ নিজে স্বপ্রণােদিত হয়ে দেশের জিরাে পয়েন্ট তেঁতুলিয়া থেকে পায়ে হেঁটে লোহাগাড়া (পদুয়ায়) যাত্রা বিরতী করেন আশরাফি আরাফাত আকাশ তার সাথে সাতকানিয়ার কেরানিহাট থেকে লোহাগাড়া পর্যন্ত সফর সঙ্গী ছিলেন টিম চট্টলা ব্লাড ডোনার্স ক্লাব এবং CTG BLOOD BANK পরিবার।

পাটকল কোন দর্জিখানা নয়, বন্ধ করার চক্রান্ত থামাও শ্লোগান নিয়ে তার এই প্রতিবাদ পদযাত্রা। লোহাগাড়া উপজেলার পদুয়ায় অবস্থানকালে তিনি সাম্প্রতিক বন্ধ হয়ে যাওয়া চারটি রাষ্ট্রায়তু পাটকলের গেইটে চটের তৈরি ব্যানার নিয়ে দাঁড়িয়ে প্রতিবাদ জানান। আকাশ গত ২ ফেব্রুয়ারি মঙ্গলবার ভাের ৬টায় দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার জিরাে পয়েন্ট থেকে হেঁটে রওনা দেন। ২১ দিনে গতকাল সােমবার চট্টগ্রামে পৌঁছেন। সেখানে কর্মসূচি পালন করে তিনি টেকনাফের উদ্দেশ্য রওয়ানা দেন।

আকাশ বলেন, দেশে একই সময়ে ২৫টি রাষ্ট্রায়াত্ব পাটকল বন্ধ করে দিয়েছে সরকার। যার ফলে হাজার হাজার মেহনতি শ্রমিক বেকার হয়ে পড়েন। তারা এখন পরিবার পরিজন নিয়ে মানবেতর স্বরূপ আমি পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত যাবাে এবং যতগুলাে বন্ধ হয়ে যাওয়া জুট মিল আছে সবগুলোর গেইটে অবস্থান নেবাে।

টেকনাফ পৌঁছাতে সময় লাগবে প্রায় একমাস। আশরাফি আরাফাত আকাশ রংপুর জেলার কোতােয়ালী থানার মহাদেবপুর গ্রামের মাে. মুসা মিয়ার ছেলে। তিনি এর আগেও বিভিন্ন প্রতিবাদ ও সচেতনতামূলক পদযাত্রা করেছেন বলে জানান।

Logo-orginal