, মঙ্গলবার, ৭ মে ২০২৪

admin admin

কুয়েতে উল্লেখযোগ্য সংখ্যক শিশু করোনায় আক্রান্ত’

প্রকাশ: ২০২১-০৩-২১ ২০:১৭:১০ || আপডেট: ২০২১-০৩-২১ ২০:১৭:১১

Spread the love

কুয়েতে গত কয়েকদিন ধরে কোভিড -১৯ সংক্রমণে উল্লেখযোগ্য সংখ্যক শিশু জাবের আল-আহমদ হাসপাতালে ভর্তি হয়েছেন, নির্ভরযোগ্য সূত্রের বরাত আল-জারিদা পত্রিকা বিষয়টি নিশ্চিত করেছে ।

সূত্র জানায়, গত কয়েক সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তিচ্ছু শিশুদের সংখ্যা গত বছরের সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বরে ভর্তি হওয়া শিশুদের তুলনায় দুই থেকে তিনগুণ বেশি, আগে হাসপাতালে দিনে মাত্র দু’টি শিশু ভর্তি হত, এখন হাসপাতালে ৫ থেকে ৮টি মামলা নিবন্ধন হচ্ছে ।

আল জারিদার সুত্রে আরব টাইমস আরো জানিয়েছে যে,হাসপাতালে বর্তমানে বেশিরভাগ শিশুরা দীর্ঘস্থায়ী রোগে ভুগছেন, পাশাপাশি কিছু শিশু যাদের যত্ন নেওয়া প্রয়োজন এবং একটি বিশেষ প্রতিরোধমূলক কনসেন্টেশন (মিক্স) প্রোটোকলে রয়েছে।

সূত্রগুলি জানিয়েছে যে, শিশুদের মধ্যে কোভিড -১৯ রোগ থেকে পুনরুদ্ধারের হার প্রাপ্তবয়স্কদের তুলনায় বেশি এবং উল্লেখ করেছেন যে, আইসিউতে ভর্তি হয়েছেন এমন শিশুদের গুরুতর ঘটনাও রয়েছে ।

সূত্রগুলি যোগ করেছে, গত কয়েক মাসের মধ্যে জাবের হাসপাতালে শিশুদের মধ্যে কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি, তবে হাসপাতাল থেকে তাদের ছাড়ের শতাংশ ভর্তির হারের সমান।

উল্লেখ্য,কুয়েতে বিগত এক মাস থেকে নতুন সংক্রমণ বেড়েছে, জারি করা হয়েছে ১২ ঘণ্টার আংশিক কারফিউ, সীমিত করা হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারী বেসরকারী সংস্থার কার্যক্রম ।

Logo-orginal