, সোমবার, ৬ মে ২০২৪

Mohammad Juniad Mohammad Juniad

কাতারে বাংলাদেশীসহ আক্রান্ত ১৫৬জন, ও সুস্থ ৩৩৭জন।

প্রকাশ: ২০২১-০৫-২৯ ২২:০৬:৩০ || আপডেট: ২০২১-০৫-২৯ ২২:০৬:৩৩

Spread the love

মোহাম্মদ জুনায়েদ, কাতার প্রতিনিধিঃ আজ কাতারে করোনায় আক্রান্ত১৫৬জন ও সুস্থ হয়েছে ৩৩৭জন।শনিবার জনস্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে কাতারে করোনা ভাইরাস সংক্রান্ত আরও ১৫৬টি মামলা নিশ্চিত করেছে এবং এ পর্যন্ত কাতারে আক্রান্ত ব্যাক্তির সংখ্যা দাড়িয়েছে ২১৭,০৪১জন।
গত ২৪ঘন্টায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৩৭জন।এ পর্যন্ত করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২১২,৭১৬জন।
বর্তমানে চিকিৎসাধীন আছে ৩,৭৭১জন।
গত ২৪ঘন্টায় আইসিউ’তে ভর্তি হয়েছে ৩জন।
বর্তমানে আইসিউ’তে চিকিৎসাধীন আছে ১৩৩জন।
গত ২৪ঘন্টায় কাতারে করোনা টিকা নিয়েছে ১৫,৮০১জন।
এ পর্যন্ত কাতারে করোনা টিকা নিয়েছে ২৪,৯১,৬৩৮জন।

গত ২৪ঘন্টায় কাতারে করোনা ভাইরাস এর পরীক্ষা করা হয়েছে ১৩,২৯০জন। মন্ত্রণালয় জানিয়েছে, সদ্য নির্ণয় করা সমস্ত ব্যাক্তি সম্পূর্ণ সচ্ছলতা এবং সুস্বাস্থ্যের মধ্যে রয়েছে।এখন পর্যন্ত কাতারে কোভিড-১৯ এর পরীক্ষা করা হয়েছে২০,১৬,৭৪৪জন।
গত ২৪ঘন্টায় কাতারে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ২জন।
এখন পর্যন্ত কাতারে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ৫৫৪জন।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, নতুন ভাবে করোনায় আক্রান্ত ব্যাক্তিদের সংস্পর্শে আসা ব্যাক্তিদের সন্ধান করছে। আক্রান্ত হওয়া বেশির ভাগ রোগী অভিবাসী শ্রমিক বলে জানিয়েছে মন্ত্রণালয়। যারা আক্রান্ত হয়েছিলো তাদের সংস্পর্শে আসার কারণে আক্রান্ত হয়েছে বলে ধারণা করছে মন্ত্রণালয়।

করোনা ভাইরাস সংক্রমন হতে বাঁচতে সবাইকে মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যাবহারের পরামর্শ দেন মন্রণালয়। জনস্বাস্থ্য মন্ত্রণালয়,সমাজের সকল স্তরের সদস্য কে ঘরে বসে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব নির্দেশিকা অনুসরণ করে সংক্রমণের ঝুঁকি হ্রাস করার জন্য এবং সমস্ত স্বাস্থ্য নির্দেশিকা এবং প্রতিরোধমূলক ব্যবস্থায় মন্রণালয়কে সম্পূর্ণ সহযোগিতা করার অনুরোধ জানান। আপনি/আপনারা কী ভাবে সুরক্ষিত থাকবেন সে সম্পর্কে সর্বাধিক যুগোপযোগী গাইডেন্সের জন্য এমওপিএইচ (Moph)ওয়েবসাইটটি নিয়মিত পরিদর্শন করার আহব্বান জানান। জ্বর বা সর্দি হলে টোল ফ্রি করোনা ভাইরাস ২৪/৭ হটলাইন ১৬০০০কল করতে অনুরোধ জানান।

Logo-orginal