, রোববার, ২৮ এপ্রিল ২০২৪

admin admin

কুয়েতে স্বাভাবিক জীবনে ফিরে আসা এবং বিমানবন্দর পুনরায় খোলার ইঙ্গিত’

প্রকাশ: ২০২১-০৫-১২ ২০:১১:০৭ || আপডেট: ২০২১-০৫-১২ ২০:১১:১৬

Spread the love

ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরে আসা এবং বিমানবন্দরগুলির পুনরায় খোলার ক্রমবর্ধমান ইঙ্গিত দিয়েছে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় ।

আরবী দৈনিক আল কাবাসের লিডে নিউজে জানানো হয়েছে যে, স্বাস্থ্য পরিস্থিতি উন্নতির সাথে সাথে বিভিন্ন উন্নয়ন মোকাবেলায় প্রয়োজনীয় বিকল্প এবং সমাধান পর্যালোচনা করা হচ্ছে ।

নির্ভরযোগ্য স্বাস্থ্য সূত্রে জানা গেছে, কিছু দিন আগে মেডিকেল ডিভাইস সরবরাহের জন্য মন্ত্রণালয় একটি প্রস্তাব পেয়েছিল, যা দেশে আগতদের উপর সোয়াবড পরীক্ষা করার পরে ২০ থেকে ৩০ সেকেন্ডের মধ্যে সিওভিড -১৯ পরীক্ষার ফলাফল জানা যাবে ।

এই পরীক্ষাটি একটি উদ্ভাবনী, সহজেই ব্যবহারযোগ্য ডিভাইস, যাহা ব্যবহার করার জন্য কেবলমাত্র একজন প্রশিক্ষিত ব্যক্তির প্রয়োজন।

প্রতিটি ডিভাইস প্রতিদিন শত শত পরীক্ষা চালাতে পারে এবং ৯৮ শতাংশ পর্যন্ত সঠিক ফলাফল অর্জন করতে পারে।

এটি উপসাগরীয় স্বাস্থ্য ব্যবস্থার জন্য প্রস্তাবিত সমাধানগুলির মধ্যে বিশেষত আসন্ন কিছু আরব উপসাগরীয় রাজ্যের বিমানবন্দরগুলির পুনরায় খোলার জন্য সহায়ক হিসেবে ভাবা হচ্ছে ।

এই সমস্ত সমাধান এবং পদ্ধতিগুলি কুয়েত এবং অন্যান্য দেশগুলিতে COVID-19 এর সাধারণ মহামারী সংক্রান্ত সূচকগুলিকে উন্নত করার শর্ত সাপেক্ষে যা সংক্রমণের হার হ্রাসের ক্ষেত্রে ইতিবাচক অগ্রগতি আনতে পারে ।

এই ডিভাইসটি ব্যবহারের ফলে বেঁচে যাবে লক্ষ লক্ষ দিনার এবং স্বাভাবিক জীবনে ফিরে যেতে যে পরিকল্পনা করা হচ্ছে, তাতে আসবে সুফল ।

Logo-orginal