, মঙ্গলবার, ৭ মে ২০২৪

admin admin

রমজানের শেষ দশকে কুয়েতের আমীরের ভাষন

প্রকাশ: ২০২১-০৫-০৬ ০০:৪৯:৪১ || আপডেট: ২০২১-০৫-০৬ ০০:৪৯:৪৩

Spread the love

মহামান্য যুবরাজ শেখ নওয়াফ আল-আহমদ রমজানের শেষ দশ দিন উপলক্ষে আজ সন্ধ্যায় জাতির উদ্দেশ্য ভাষণ দিয়েছেন ।

আজ বুধবার (৫ মে) সন্ধ্যায় আল্লাহ সুবহান তায়ালার প্রতি হামদ ও আমাদের নবী মুহাম্মদ এবং তাঁর পরিবার এবং সমস্ত সাহাবীদের প্রতি দরুদ পেশ করে কুয়েতি জনগোষ্ঠিকে রমজানের শুভেচ্ছা জানান ।

আমিরের ভাষণ”

আমার প্রিয় ভাই ও বোনেরা,

আমি আপনাকে আন্তরিক শুভেচ্ছা জানাই, এবং এই মাহে রমজানের ফজিলত পুর্ণ তথা শেষ দশ রাতের শুভেচ্ছা জানাতে আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি ।

সর্বশক্তিমান আল্লাহ্‌র নিকট ক্ষমা প্রার্থনা করা ও অনুগ্রহ পাওয়ার জন্য আমাদের পবিত্র মাস রমজান খুবই গুরুত্বপুর্ণ ।

আল্লাহ তায়ালা আমাদের অনেক নেয়ামত দিয়েছেন এবং মাতৃভুমিকে সুরক্ষা এবং প্রশান্তিময় রেখেছেন ।

এক বছরেরও বেশি সময় ধরে, আমরা সকলেই ব্যতিক্রমী পরিস্থিতিতে কাটিয়েছি যে, করোনার মহামারীটি ছড়িয়ে পড়ে বিশ্বকে সমস্ত স্তরে ক্ষতিগ্রস্থ করেছে, যার কারণে এই মহামারীটির সংকটগুলি মোকাবেলায় আরও বোঝাপড়া ও ধৈর্য দরকার, সকলকে স্বাস্থ্য সতর্কতা মেনে চলার আহ্বান জানাই ।

এক্ষেত্রে আমি মহান শ্রদ্ধা জানাতে চাই আমার ভাই এবং পুত্রগণকে সমস্ত সেক্টরে, নাগরিক এবং বাসিন্দাদের যারা সম্মুখভাগে করোনা মোকাবেলায় কাজ করেছেন এবং এখনো তাদের কাঁধে বহন করে চলেছে ।

এই মহামারী মোকাবিলার জন্য নিজেদের এবং তাদের জীবনকে হুমকির সামনে তুলে ধরে গ্লোবাল হেলথ সংগঠনটির কাছ থেকে সেরা প্রতিরোধমূলক ও নিরাময়মূলক ব্যবস্থার নির্দেশনা মেনে কাজ করে চলেছে, তাদের জন্য আমাদের কাছ থেকে অনেক বেশি প্রশংসা, এবং সর্বশক্তিমান কাছ থেকে সেরা পুরষ্কার পাবেন ইনশা আল্লাহ ।

ভাষণে মহামান্য আমীর কুয়েতের ভবিষ্যৎ প্রজম্ম ও আর্থ সামাজিক-রাজনৈতিক বিষয়ে কথা বলেন ।

কুয়েতের জাতীয় নিরাপত্তা ও রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল রাখতে কাজ করার জন্য আহবান জানান ।

সবশেষে মহামান্য আমীর বলেন, এই বরকতময় রাত্রে আমরা আমাদের মরহুম আমির শেখ সাবাহ আল-আহমদ আল-জাবের আল-সাবাহকে অত্যন্ত গর্বের সাথে স্মরণ করি, আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতে রাখুন, আমিন ।

Logo-orginal