, মঙ্গলবার, ৭ মে ২০২৪

admin admin

দেশে আটকে পড়া কুয়েত প্রবাসীদের ভ্যাকসিনের দাবীতে ঢাকায় মানববন্ধন’

প্রকাশ: ২০২১-০৬-১৫ ২১:০১:১১ || আপডেট: ২০২১-০৬-১৫ ২১:০১:১৩

Spread the love

ঢাকাঃ করোনা কালে কুয়েত থেকে দেশে ছুটিতে এসে আটকে পড়া রেমিটেন্স যোদ্ধাদের কর্মস্থলে ফিরতে হলে কুয়েত অনুমোদিত ভ্যাকসিন দিয়েই যেতে হবে।

আর কুয়েত সরকার অনুমোদিত ভ্যাকসিন গুলো হলো হচ্ছে, ফাইজার, অক্সফোর্ড, মোর্দানা, অষ্টাঞ্জিকা ও জনসন।
এর মধ্য বাংলাদেশে শুধু “ফাইজার” ভ্যাকসিন রয়েছে এবং তা ৪০ উর্ধ্ব বয়সীদের জন্য নির্ধারিত।

এমনকি (ঘওউ) কার্ড ছাড়া ভ্যাকসিনের জন্য আবেদন করা যাচ্ছেনা। এতে কুয়েতগামী অপেক্ষমান প্রবাসী কর্মীরা চরম হতাশায় দিন কাটাচ্ছেন।

এসব রেমিটেন্স যোদ্ধা বলেন, অনেক প্রবাসীর (ঘওউ) নেই তাহলে করনীয় কি বা কি ভাবে ভ্যাকসিন গ্রহণ করে কুয়েতে ফিরতে পারে তার জন্য দ্রুত প্রয়োজন ব্যবস্থা নিতে হবে।

অবিলম্বে কুয়েত গমনেচ্ছু আটকে পড়া প্রবাসী কর্মীদের ভ্যাকসিন দিয়ে দেশটির কর্মস্থলে যাওয়ার সুযোগ নিশ্চিত করার দাবীতে আজ মঙ্গলবার (১৫ জুন) ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে ভ্যাকসিন দিয়ে আটকে পড়া কুয়েত প্রবাসীদের কর্মস্থলে পাঠানোর উদ্যোগ গ্রহণের দাবি জানান, তারা বলেন, অন্যথায়, হাজার হাজার কুয়েতগামী প্রবাসী কর্মী চাকুরী হারাবে এবং দেশ হারাবে রেমিটেন্স ।

তারা বলেন, বর্তমানে দেশে আটকে পড়া কুয়েত প্রবাসীরা দূরাবস্থার মধ্যে দিন কাটাচ্ছে এবং চলার পথে নানা রকম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এ থেকে রেহাই পেতে কুয়েত সরকার অনুমোদিত ফাইজার ভ্যাকসিন প্রদান করে আমাদেরকে কুয়েত ফিরতে প্রস্তুত রাখা হোক।

বাংলাদেশী কুয়েত পেইজের এডমিন সাইফুল ইসলাম, মহসিন পারভেজ, নুর আলম বাশার ও অন্যন্যা প্রনাসীদের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে মধ্যে বক্তব্য রাখেন, নুর আলম বাশার, জাহাঙ্গীর, সাইফুল ইসলাম ও জাকিরসহ অনেক কুয়েত প্রবাসীর।
একে/১৫৬২১

Logo-orginal