, রোববার, ৫ মে ২০২৪

admin admin

আইআইইউসি ডিবিএ-এর অরেন্টেশন প্রোগ্রাম অটাম-২০২১

প্রকাশ: ২০২১-০৮-০১ ২০:০৭:৪৬ || আপডেট: ২০২১-০৮-০১ ২০:১৭:২৮

Spread the love

আসিফ ইকবালঃ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ডিপার্টমেন্ট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ডিবিএ) এর বিবিএ প্রোগ্রাম অটাম-২০২১ এর নবাগত ছাত্র-ছাত্রীদের নিয়ে পৃথক পৃথক সেশানে অনলাইনের মাধ্যমে বিভাগীয় চেয়ারম্যান এবং এসোসিয়েট প্রফেসর মোহাম্মদ এমদাদ হোসেনের সভাপতিত্বে অরেন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (ডিজিগনেটেড) প্রফেসর ড: মোহাম্মদ মাসরুরুল মাওলা। উক্ত অরেন্টেশন প্রোগ্রামে বিভাগের সম্মানিত শিক্ষক শিক্ষিকা মন্ডলী এবং নবাগত ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন।

বিভাগীয় চেয়ারম্যান কোভিড-১৯ এর সময়ে ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন এ ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদেরকে বিভাগের পক্ষ থেকে অভিনন্দন ও অভিবাদন জানান এবং ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সম্মানিত অভিভাবকগণ তাদের সন্তানদের ভবিষ্যৎ চিন্তা করে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলেও তিনি মত প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয় এবং বিভাগের পক্ষ থেকে তাদেরকে সর্বাত্মক সহযোগিতা করার ব্যাপারেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি নবাগত ছাত্র-ছাত্রীদেরকে সময়ের সঠিক ব্যবহার, মানসিক চাপ নিয়ন্ত্রণ এবং আবেগ এর সঠিক নিয়ন্ত্রণের মাধ্যমে নিজেকে এই কঠিন সময়ে বাস্তবতা নিরিখে তৈরি করার প্রতি তিনি গুরুত্ব আরোপ করেন। বিশেষ করে বিশ্ববিদ্যালয় এবং বিভাগের সুনাম অক্ষুন্ন রাখতে তিনি পরামর্শ দেন। অনুষ্ঠানে বিভাগের সিনিয়র শিক্ষক সহযোগী অধ্যাপক সিরাজুল ইসলাম, নাসরিন জাহান চৌধুরী, শাহাবুদ্দিন আহমেদ, শাহ নূর আজাদ চৌধুরী, এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ডঃ আব্দুল্লাহ আল মামুন বক্তব্য প্রদান করেন।

নবাগত ছাত্র-ছাত্রীরগণ অরেন্টেশন প্রগ্রামে তাদের এই বিশ্ববিদ্যালয়ের ভর্তির অভিজ্ঞতা এবং প্রথম দিনের অনুভূতি প্রকাশ করেন। তারা এই বিশ্ববিদ্যালয় ভর্তি হতে পেরে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন, তাদের অভিভাবক এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। দেশের একটি প্রথম সারির প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভর্তি হতে পারে তারা নিজেদের ধন্য মনে করেন এবং আনন্দ প্রকাশ করেন ভবিষ্যতে একজন সুন্দর মানুষের সাথে গড়ে ওঠা প্রত্যয় ব্যক্ত করেন। নবাগত ছাত্রছাত্রীরা বিশ্ববিদ্যালয় এবং বিভাগের সকল নিয়ম কানুন মেনে চলার ব্যাপারে প্রতিশ্রুতি প্রদান করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক এবং এক্সট্রা কারিকুলাম অ্যাক্টিভিতিজ কনভেনার মোঃ তৌফিকুর রহমান। #প্রেস বিজ্ঞপ্তি ।

Logo-orginal