, মঙ্গলবার, ৭ মে ২০২৪

admin admin

পার্সপোর্টের মেয়াদ ১০ বছর করা হোক” RTM লাইভ অনুষ্ঠানে বক্তারা

প্রকাশ: ২০২১-০৮-৩০ ১৭:৩৮:০৯ || আপডেট: ২০২১-০৮-৩০ ১৭:৩৮:১১

Spread the love

আরটিএম প্রবাসী ডেস্কঃ পার্সপোর্টের মেয়াদ ৫ বছর থেকে ১০ বছর করার জোর দাবী জানিয়েছে প্রবাসী নেতারা।

রবিবার (২৯ আগস্ট) রাতে RTM লাইভ অনুষ্ঠানে বক্তারা এই দাবি জানিয়ে বলেন, ৫ বছর মেয়াদী পার্সপোর্ট নিয়ে বিপাকে পড়তে হয় প্রবাসীদের, পার্সপোটের কারণে অনেক সময় একামা নবায়নে জরিমানা গুনতে হয়, যদি পার্সপোটের মেয়াদ ১০ বছর করা হয়, তাহলে অনেক বিড়ম্বনা থেকে বেছে যাবে সূর্য সন্তান খ্যাত রেমিটেন্স যোদ্ধারা।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, গত বছর স্বরাষ্ট্র মন্ত্রী জানিয়েছিলেন যে, প্রবাসীদের সুবিধার্থে পার্সপোটের মেয়াদ ১০ বছর করা হবে, আমরা সে ঘোষণার দ্রুত বাস্তবায়ন চায়।

তারা বলেন, ফিলিপাইন, শ্রীলঙ্কা, নেপাল,ভুটান পাকিস্তান, মিশর ইত্যাদি দেশের পার্সপোটের মেয়াদ ১০ বছর।

আরটিএমের নির্বাহী পরিচালক আবুল কাশেমের সসঞ্চালনায় অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ আলোচনা করেন কাতার প্রবাসী সাংবাদিক ও কলামিস্ট নুর মোহাম্মদ, কুয়েত প্রবাসী জাতীয় পার্টির নেতা নাসির উদ্দীন খোকন, কুয়েত প্রবাসী বিএনপি নেতা সৈয়দ নওশাদ।

লাইভ অনুষ্ঠান থেকে দেশে আটকা পড়া কুয়েত প্রবাসীদের দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, ট্রানজিট টিকেট নিয়ে কুয়েত প্রবেশ কোন বাধা নেই, যারা দ্রুত কুয়েত আসতে চান, তারা যে কোন দেশে ৩/৪ বা ফ্লাইট সিডিউল অনুসারে ট্রানজিট হয়ে কুয়েত আসতে পারেন।

প্রবাসে রাজনীতি আর দলাদলি বাদ দিয়ে করোনা মহামারীতে নানান কষ্টে থাকা রেমিটেন্স যোদ্ধাদের দুর্দশা লাঘবে কাজ করতে হবে, এবং রেমিট্যান্স যোদ্ধার স্বীকৃতি আদায়ে ঐক্যবদ্ধ হয়ে ভুমিকা রাখতে হবে।

প্রসঙ্গত, প্রবাসীদের দুর্ভোগ ও রেমিটেন্স যোদ্ধার স্বীকৃতি আদায়ে প্রতি সপ্তাহে “নানান সমস্যায় প্রবাসীরা’ শীর্ষক লাইভ অনুষ্ঠান আয়োজন করে থাকে #Rtmnews ।

লাইভ অনুষ্ঠানে অতিথি হয়ে বিশ্বের যে কোন দেশে থেকে প্রবাসীদের কথা বলতে যোগাযোগ করুন আমাদের অয়াটসপ নাম্বারে– 00965 98788956

Logo-orginal