, রোববার, ২৮ এপ্রিল ২০২৪

admin admin

বরিশালের মেয়রের অত্যাচারে অতিষ্ঠ প্রশাসন’ আটকের দাবী’

প্রকাশ: ২০২১-০৮-২০ ১২:১১:০৪ || আপডেট: ২০২১-০৮-২০ ১২:১২:০৭

Spread the love

বরিশাল সিটি করপোরেশনের মেয়রকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন। এসোসিয়েশনের সভাপতি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার স্বাক্ষরিত প্রেস রিলিজে এ দাবির কথা জানানো হয়েছে। প্রেস রিলিজে বলা হয়েছে, বরিশালের সংঘটিত ঘটনাবলীর বিষয়ে আলোচনার জন্য বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন-এর কার্যনির্বাহী পরিষদের এক জরুরি সভা বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত হয়।

সভায় বরিশাল সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনে সংঘটিত ঘটনাবলীর বিষয়ে বিস্তারিত আলোচনার শেষে সিদ্ধান্ত গৃহীত হয় যে- ‘আইনের মাধ্যমে দুর্বৃত্তদের মোকাবিলা করা হবে’ এবং ‘আইন তার নিজস্ব গতিতে চলবে’। বরিশালের ঘটনাবলীর বিশ্লেষণ করে দেখা যায় যে, সরকারি কর্তব্য পালন করতে গিয়ে একজন নির্বাহী অফিসার কীভাবে রাজনৈতিক দুর্বৃত্তদের দ্বারা হেনস্থা হয়েছেন। তার বাসায় হামলা করা হয়। যেখানে তার করোনা আক্রান্ত অসুস্থ পিতা-মাতা উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতেই ওই কর্মকর্তাকে গালিগালাজ করা হয়েছে।

তার বাড়ির গেট ভেঙে প্রবেশ করা হয়েছে। আগ্নেয়াস্ত্র ও গুলি ব্যবহার করা হয়েছে। তার চামড়া তুলে নেয়ার জন্য প্রকাশ্যে স্লোগান দিয়ে মিছিল করা হয়েছে। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার দুর্বৃত্ত বাহিনী সিটি কর্পোরেশনের কর্মচারীদের দিয়ে নানা প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে এবং সমস্ত জেলায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন এমন কার্যকলাপের তীব্র নিন্দা জানায়।

বরিশালের মেয়র যার অত্যাচারে সমগ্র বরিশালবাসী অত্যন্ত অতিষ্ঠ সেই সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র হুকুমেই এই ঘটনা সংঘটিত হয়েছে বলে তারা মনে করেন। বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন অবিলম্বে তার গ্রেপ্তার দাবি করছে এবং তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য অঙ্গীকার ব্যক্ত করছে। প্রেস রিলিজে আরও বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এর নেতৃত্বে বাংলাদেশের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা অত্যন্ত আস্থাভাজন এবং তার লালিত দেশপ্রেমের চেতনা ধারণ করে কাজ করছে। আমরা দায়িত্ব-কর্তব্য পালনে সচেষ্ট থাকবো সেই সঙ্গে এই সব রাজনৈতিক দুর্বৃত্তকে আমরা আইনের মাধ্যমেই মোকাবিলা করবো এবং আইনের শাসনের মাধ্যমে স্বচ্ছ জবাবদিহিতামূলক ব্যবস্থা প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রীর যে অভিপ্রায় সে ব্যাপারে সকলেই অঙ্গীকারাবদ্ধ এবং সেই পথ থেকে বিচ্যুত হবো না।
সুত্রঃ মানবজমিন ।

Logo-orginal