, শুক্রবার, ৩ মে ২০২৪

admin admin

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, ইতালির নবগঠিত কেন্দ্রীয় কমিটির পরিচিতি ও কর্মী সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০২১-০৮-১৭ ০৩:১৭:৫৮ || আপডেট: ২০২১-০৮-১৭ ০৩:১৭:৫৯

Spread the love

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, ইতালির নবগঠিত কেন্দ্রীয় কমিটির পরিচিতি ও কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল রবিবার (১৫ই আগস্ট) ইতালির বলোনিয়া শহরের একটি সুপরিচিত পার্কে। সংগঠনটির সভাপতি জনাব মউনিরুল ইসলামের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোঃ ফরিদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধরণ সম্পাদক জনাব সালাহউদ্দীন আকন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সংসদের অর্থ সম্পাদক কামাল হোসাইন। এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ইতালির সহ সভাপতি জনাব নজরুল কাজী , সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুল হাসান, অর্থ সম্পাদক মোঃ বিন ইউসুফ, সহ-অর্থ সম্পাদক মোঃ জালালউদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ জাহিদ হোসাইন, ত্রুীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক খোকন সরকার, বলোনিয়ার বিশিষ্ট জন জনাব শিপলু সহ আরও অনেকেই।

এছাড়াও ভার্চুয়াল ভাবে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সংসদের প্রধান উপদেষ্টা সাবেক ডাকসু ভিপি জনাব নুরু হক নুর, সভাপতি মো. কবীর হোসেন ও সাংগঠনিক সম্পাদক(ভারপ্রপ্ত) মোঃ সিফাত নূর।
সভার শুরুতে কুরআন তেলয়াত করেন খোকন সরকার। বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পদক জনাব সালাহউদ্দীন আকন বলেন ‘বিশ্বের বিভিন্ন দেশ যেখানে করোনা মহামারির ভিতরে অর্থনৈতিক মন্দায় রয়েছে সেখানে বাংলাদেশের রেমিটেন্স বৃদ্ধি পাচ্ছে তার একমাত্র কারন বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা রেমিটেন্স যোদ্ধারা অথচ তারাই বিভিন্ন ভাবে এয়ারপোর্ট ও এমব্যাসিতে অবহেলার শিকার। তাই বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদে যুক্ত হয়ে অধিকার আদায়ের আন্দোলন করতে হবে’। প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় অর্থ সম্পাদক কামাল হোসাইন বলেন ‘নুর ভাইয়ের ঢাকে সাড়াদিয়ে প্রবাসী অধিকারে যুক্ত হয়েছি, আস্তে আস্তে ইতালিতে অরো অনেককেই পেয়েছি, ইতলির কমিটি হয়েছে আমি সত্যিকার অর্থেই আজকে অনন্দিত’। ইতালির সহ সাংগঠিন সম্পাদক খাইরুল হাসান একপর্যায় বলেন ‘অধিকার কেউ এমনি এমনি দেয় না আদায় করে নিতে হয়’। এমনি ভাবে অন্যান্ন নেতৃবিন্দু সকলে এক হয়ে অধিকার আদায়ের আন্দোলনে সাথে থাকার অঙ্গিকার করেন।
ভার্চুয়াল ভাবে যুক্ত হয়ে কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা সাবেক ডাকসু ভিপি জনাব নুরু হক নুর বলেন ‘আমি সব সময় আপনাদের পাশে আছি, যেকোন বিপদে আপনারা আমাকে পাসে পাবেন’ এছাড়াও তিনি নবগঠিত কমিটির নেতৃবিন্দুকে শুভেচ্ছা ও অভিনন্দ জানান। কেন্দ্রীয় সভাপতি মোঃ কবীর হোসেন নবগঠিত কমিটির নেতৃবিন্দু সহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দ জানান, একপর্যায় তিনি বলেন ‘ কোন এক ব্যাক্তির অধিকার নয় সকল প্রবাসীদের অধিকার আদায়ে ঐক্যবোধ ভাবে আমরা কাজ করে যাচ্ছি এবং অধিকার আদায়ে ঐক্যবোধ ভাবে কাজ করা ছাড়া কোন বিকল্প নাই। অন্যদিকে ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মোঃ সিফাত নূর হোটসএ্যপে যুক্ত হয়ে নবগঠিত কমিটির নেতৃবিন্দুকে শুভেচ্ছা ও অভিনন্দ সহ সভা আয়োজকদের বিশেষ ধন্যবাদ জানান।

সর্বশেষে ইতালির সভাপতি মউনিরুল ইসলাম উপস্থিত কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পদক জনাব সালাহউদ্দীন আকন ও কেন্দ্রীয় অর্থ সম্পাদক কামাল হোসাইন সহ কমিটির সকল নেতৃবিন্দুকে শুভেচ্ছা ও অভিনন্দ সহ ভার্চুয়াল ভাবে যুক্ত হওয়া সাবেক ডাকসু ভিপি জনাব নুরু হক নুর, কেন্দ্রীয় সভাপতি মোঃ কবীর হোসেন ও ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মোঃ সিফাত নূর কে বিশেষ ধন্যবাদ জানান। এবং সবাইকে নিয়ে প্রবাসী অধিকার পরিষদের লোগ তৈরি করে অবদান রাখায় নিশাত কামাল (নিঝুম)( কেন্দ্রীয় অর্থ সম্পাদক কামাল হোসাইন এর মেয়ে) কে বিশেষ উপহার প্রদান করেন।

পরিশেষে সকলে মিলে কেক কেটে সভার সমাপ্তি হয়।

Logo-orginal