, সোমবার, ৬ মে ২০২৪

admin admin

মঠবাড়িয়ায় উৎসবমুখর পরিবেশে শনিবার থেকে করোনার গণটিকা কার্যক্রম শুরু’

প্রকাশ: ২০২১-০৮-০৭ ১৮:২১:৪৬ || আপডেট: ২০২১-০৮-০৭ ১৮:৩৫:২১

Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় ১১টি ইউনিয়ন পরিষদ ও পৌরসভার ৯টি ওয়ার্ডে পর্যায়ক্রমে ২০টি টিকা কেন্দ্রে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে গণটিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। প্রতিদিন সকাল ৯টায় এই কার্যক্রম শুরু হয়েছে এবং শেষ হবে বিকেল তিনটায়। এই কার্যক্রম চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত।

শনিবার (৭ আগস্ট) সকালে মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফ-উল-হক উপজেলার টিকিকাটা ইউনিয়ন পরিষদে প্রধান অতিথি হিসাবে গণটিকা কার্যক্রম উদ্বোধনের মধ্য-দিয়ে বিভিন্ন ইউনিয়নে টিকা কেন্দ্র পরিদর্শন করেন। এই সময় সাথে ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ জনপ্রতিনিধিবৃন্দ।

পরিদর্শন শেষে আরিফ-উল-হক বলেন, উৎসবমুখর পরিবেশে ১১টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট প্রস্তুত ২০টি কেন্দ্রে শনিবার থেকে পর্যায়ক্রমে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে দু’জন টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও তিনজন স্বেচ্ছাসেবী নিয়োজিত আছে। আমরা সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করছি। করোনা থেকে মুক্তি পেতে টিকা গ্রহণের বিকল্প নেই, উপজেলাবাসী সেটি বুঝতে পেরেছেন। এ জন্য টিকা নিতে মানুষের আগ্রহও অনেক বেড়েছে।

মঠবাড়িয়া উপজেলা প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আলী হাসান বলেন, ৭ থেকে ১১ আগস্ট পর্যন্ত নির্দিষ্ট তারিখে নির্ধারিত স্থানে সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত টিকা কার্যক্রম চলবে। ২৫ বছর বা তার বেশি বয়সী ব্যক্তিরা রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন। টিকাদান কেন্দ্রে বয়োজ্যষ্ঠ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার প্রদান করা হচ্ছে। সেই লক্ষে কেন্দ্রগুলো প্রস্তুত করা হয়েছে। আর অবশ্যই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে টিকা গ্রহন করতে হবে।

Logo-orginal