, শনিবার, ৪ মে ২০২৪

admin admin

করোনায় আরও ৭ জন মারা গেছেন’ ঢাকা বিভাগে সর্বোচ্চ’

প্রকাশ: ২০২১-১০-২৯ ১৭:২২:০৭ || আপডেট: ২০২১-১০-২৯ ১৭:২২:০৯

Spread the love

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জন মারা গেছেন। এর মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ তিনজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৫৪ জনে।

শুক্রবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮১১ জনের নমুনা পরীক্ষা করা হলে ৩০৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৬৯ হাজার ১৬২ জনে। সেখানে শনাক্তের হার ১ দশমিক ৭১ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ২৭১ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩২ হাজার ৯৬৬ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৭ জনের মধ্যে ১০০ বছরের বেশি বয়সী একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪ জন ও নারী তিনজন। এদের সবাই হাসপাতালে মারা গেছেন। বিভাগওয়ারি পরিসংখ্যানে ঢাকা বিভাগে সর্বোচ্চ তিনজন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও বরিশাল বিভাগে একজন মারা গেছেন। সুত্রঃ ইত্তেফাক ।

Logo-orginal