, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

টি-টোয়েন্টি বিশ্বকাপ সপ্তম আসরে প্রথম সেমিফাইনালে কাল মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

প্রকাশ: ২০২১-১১-০৯ ১৯:৩৭:২৯ || আপডেট: ২০২১-১১-০৯ ১৯:৩৭:৩০

Spread the love

টি-টোয়েন্টি বিশ্বকাপ সপ্তম আসরে প্রথম সেমিফাইনালে আগামীকাল মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের চেয়ে এগিয়ে থেকেই মাঠে নামবে ইংল্যান্ড।

টি-টোয়েন্টি ক্রিকেটে নিউজিল্যান্ডের বিপক্ষে এগিয়ে ইংল্যান্ড। ২১ লড়াইয়ে ১২ জয় ইংল্যান্ডের। ৭ জয় নিউজিল্যান্ডের। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়।

বিশ্বকাপের মঞ্চে পাঁচবার দেখা হয় ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। এতে তিনবার জিতে ইংলিশরা। আর দু’বার জিতে কিউইরা। ২০০৭ সালে প্রথম বিশ্বকাপে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিলো ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। উত্তেজনাপূর্ণ ম্যাচটি ৫ রানে জিতেছিলো নিউজিল্যান্ড।

২০১০ সালে তৃতীয় বিশ্বকাপে আবারো গ্রুপ পর্বে লড়াই করে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এই ম্যাচটি উত্তেজনা ছড়িয়েছে। শেষ ওভারে ৩ উইকেটের জয় তুলে নেয় ইংলিশরা।

বিশ্বকাপের মঞ্চে প্রথম দুই লড়াই হাড্ডাহাড্ডি হলেও, ২০১২ সালে গ্রুপ পর্বে নিউজিল্যান্ডের বিপক্ষে সহজেই জিতে যায় ইংল্যান্ড। ৬ উইকেটে ম্যাচ জিতেছিলো ইংলিশরা। ২০১৪ সালে বাংলাদেশের হওয়া বিশ্বকাপে আবারো গ্রুপ পর্বে দেখা হয় ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। বৃষ্টি আইনে সেই লড়াই ৯ রানে জিতেছিলো কিউইরা।

আর সর্বশেষ ২০১৬ সালের সেমিফাইনালে দেখা হয়েছিলো ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এ ম্যাচে নিউজিল্যান্ডকে দাঁড়াতেই দেয়নি ইংল্যান্ড। ৭ উইকেটের সহজ জয়ে দ্বিতীয়বারের মত ফাইনাল খেলে ইংলিশরা। সুত্রঃ সমকাল ।

Logo-orginal