, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

বাঁশখালী ডিগ্রী কলেজ গভর্নিং বডির সভাপতি হলেন ড. জমির উদ্দিন সিকদার

প্রকাশ: ২০২১-১১-০৮ ২০:৫০:০৭ || আপডেট: ২০২১-১১-০৮ ২০:৫০:০৮

Spread the love

রাকিবউদ্দীনঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাঁশখালী ডিগ্রী কলেজের পরিচালনা পর্ষদের (গভর্নিং বডি) এডহক কমিটির সভাপতি মনোনীত হলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য ও চট্টগ্রাম নাগরিক কমিটি, ঢাকা এর সভাপতি ড.জমির উদ্দিন সিকদার।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়। চিঠিতে উল্লেখ করা হয়, এডহক কমিটির আগামী ২৮ এপ্রিল ২০২৩ সাল পর্যন্ত। এ সময়ের মধ্যে নিয়মিত গভর্নিং বডি গঠনের কার্যক্রম অবশ্যই সম্পন্ন করতে হবে। তবে সংবিধান সংবিধি-২০১৯ এর ৭ নম্বর ধারায় প্রদত্ত ক্ষমতাবলে ভাইস চ্যান্সেলর এ মনোনয়ন যেকোনো সময় প্রত্যাহারের ক্ষমতা সংরক্ষণ করেন। গভর্নিং বডিতে সভাপতি-সদস্য সচিব ছাড়া মোট ৪ জন সদস্য থাকবেন। পদাধিকার বলে কলেজ অধ্যক্ষ হবেন সদস্য সচিব। তাছাড়া কলেজের প্রতিষ্ঠাতার মধ্য থেকে একজন সদস্য হবেন, যিনি সভাপতি কর্তৃক মনোনীত হবেন। বাকি আরেকজন সদস্য প্রত্যক্ষ নির্বাচনের মাধ্যমে শিক্ষকদের মধ্যে থেকে নির্বাচিত হবেন।

ড. জমির উদ্দিন বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক কলেজের এডহক কমিটির সভাপতি মনোনীত সংক্রান্ত বিষয়টি আমাকে চিটি দিয়ে জানিয়েছেন। বাঁশখালীর ঐতিহ্যবাহী এই কলেজের সভাপতি হতে পেরে নিজেকে ধন্য মনে করি। এই ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে আমি ও আমার বাঁশখালীর মানুষের পক্ষে থেকে ধন্যবাদ জানায়।

ড. জমির উদ্দীন ২০১২ থেকে ১৬ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ থেকে ১৯ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। ২০১৯ সাল থেকে অদ্যাবধি তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাজনৈতিক কর্মতৎপরতা ছাড়াও তিনি একজন মানবিক মানুষ হিসেবে সর্বমহলে পরিচিতি লাভ করেছেন। অসহায় ও বিপদগ্রস্ত মানুষের দুর্দশায় তিনি প্রাণপণে ছুটে যান। তাদের পাশে দাঁড়ান। মাসিক আয়ের সিংহভাগ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কষ্ট লাঘবে ব্যয় করেন তিনি।

উল্লেখ্য, রাজনীতি, ক্যারিয়ার, নেতৃত্ব, শিক্ষা ও তারুণ্য বিষয়ক বিভিন্ন সভা-সেমিনার ও প্রশিক্ষণে অংশ নিতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, ভিয়েতনাম, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, চীন, স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডসহ বহু দেশ ভ্রমণ করেন তিনি।

Logo-orginal