, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজে স্মরণ সভা অনুষ্ঠিত’

প্রকাশ: ২০২১-১১-০৯ ১৮:২৫:৪৩ || আপডেট: ২০২১-১১-০৯ ১৮:২৫:৪৬

Spread the love

ইসমাইল হোসেন, চট্টগ্রাম: ফটিকছড়িস্থ হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ’র সদ্য প্রয়াত সিনিয়র শিক্ষক মো. আবদুল হালিম (বি.এস-সি)’র স্মরণে এক স্মরণ সভা সোমবার (৮ নভেম্বর) কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ এ.বি.এম. গোলাম নুর’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ফটিকছড়ি, চট্টগ্রাম উত্তর জেলা আ’লীগের সহ. সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন কলেজ গর্ভণিং বডির সভাপতি, প্রতিষ্ঠানের আজীবন দাতা সদস্য প্রকৌশলী মৃগাংক প্রসাদ বড়ুয়া।

শিক্ষক আবদুল আল মতিন ও মো. মফিজ উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত শিক্ষকের শ্বশুড় সাবেক শিক্ষক মাওলানা মো. আয়ুব, কলেজ গভর্ণিং বডির অভিভাবক সদস্য ডা. বিকে নাথ, প্রয়াতের পারিবারিক শুভাকাঙ্ক্ষী আবু আজম তালুকদার, প্রয়াতের পরিবারের পক্ষে ছোটভাই মাওলানা সিরাজুল হক, শ্যালক হাফেজ শাহাদাত হোসেন প্রমুখ।

প্রয়াত আবদুল হালিম এর বর্ণাঢ্য কর্মজীবনের স্মৃতি চারণ করেন প্রয়াতের সহকর্মী শিক্ষক মাওলানা কাজী মুহাম্মদ মাহতাব উদ্দিন, টিপুল কান্তি শর্মা, মো. জসীম উদ্দিন (এম.এ), রতন কান্তি চৌধুরী প্রমুখ।

সভায বক্তাগণ প্রয়াতের গৌরবোজ্জ্বল কর্ম-জীবনকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তারা বলেন, “মাষ্টার আবদুল হালিম শিক্ষকতার পাশা-পাশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও আধ্যাত্মিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। তার মৃত্যুর পর শতাধিক শোক ব্যানারের সমাগম এবং দু’টি জানাজায় হাজার হাজার লোকের উপস্থিতি তার মানবিক কাজের ফল ও তার প্রতি মানুষের ভালোবাসার বহিঃপ্রকাশ।”
বক্তাগণ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের সকল সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সভায় শোক বার্তা পাঠ করেন, সহকারি প্রধান শিক্ষক সুনব বড়ুয়া।

উল্লেখ্য, মাষ্টার মো.আবদুল হালিম (বি.এস-সি) সহকারি শিক্ষক বিজ্ঞান পদে বিগত ০১/১১/১৯৯৫ সালে হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজে যোগদান করেন। দীর্ঘ ২৫ টি বসন্ত এতদ্ অঞ্চলের জনগোষ্ঠীর মাঝে জ্ঞানের মশাল জ্বালানো অবস্থায় বিগত এই বছরের ১৮ই সেপ্টেম্বর স্ট্রোক জনিত কারনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ছেলে, ১কন্যা, মা সহ অসংখ্য ছাত্র-ছাত্রী ও গুণগ্রাহী রেখে যান।

মৃত্যুকালে তিনি বাংলাদেশ আ’লীগ পাইন্দং ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক, গাউছিয়া কমিটি পাইন্দং শাখার সভাপতি, ডলু রাবার বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য, ডলু (বেসরঃ) প্রাথমিক বিদ্যালয ও উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য, আমতল মঈনিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পরিষদ’র শিক্ষানুরাগী সদস্য ও হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা পরিষদের শিক্ষক সদস্য ছিলেন।

Logo-orginal