, শুক্রবার, ৩ মে ২০২৪

admin admin

৩ গোলে সৌদির নিকট হেরে বাংলাদেশের বিদায়’

প্রকাশ: ২০২১-১১-০২ ১৮:৩৫:২১ || আপডেট: ২০২১-১১-০২ ১৮:৩৫:২৩

Spread the love

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বে আবারও হারের মুখ দেখতে হলো বাংলাদেশকে। গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে সৌদি আরবের কাছে ০-৩ ব্যবধানে হেরে মাঠ ছেড়েছে মারুফুল হকের শিষ্যরা। ফলে যুব এশিয়াকাপের বাছাই পর্ব থেকে ছিটকে গেল টিম বাংলদেশ।

মঙ্গলবার (২ নভেম্বর) তাসকেন্তের জার স্টেডিয়ামে পাত্তাই পায়নি লাল-সবুজরা।

উজবেকিস্তানের রাজধানীতে প্রথমার্ধেই অধিনায়ক সাউদ আবদুল্লাহ আবদুল হামিদের গোলে এগিয়ে যায় মধ্যপ্রাচ্যের দেশটি। ১৬ মিনিটে আইমান ইয়াহিয়া আলদাওসারির ক্রসে হেডের মাধ্যমে গোল আদায় করেন এই ডিফেন্ডার।

ম্যাচের ১৯তম মিনিটের মাথায় ফ্রি কিক নেন আইমান ইয়াহিয়া। বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা বল ফিরিয়ে দেন। তবে সুযোগ বুঝে জিয়াদ মুবারাক আল জোহানি জোড়ালো শটে ব্যবধান বাড়াতে সক্ষম হন। এতে দুই গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সৌদি আরব।

মাঠে ফিরে বল দখলের লড়াইয়ে আবারও ব্যর্থ হয় টুটুল হোসেন বাদশাহর দল। ৭০ মিনিটে হামাদ তুর্কি আল তুহাইফান লম্বা দৌড়ে বাংলাদেশের বক্সে বল নিয়ে প্রবেশ করেন। আগে থেকে অপেক্ষারত আইমান ইয়াহিয়া গোল আদায় করে নেন।

এশিয়ান যুবাদের সর্বোচ্চ এই আসরের বাছাই পর্বে ‘ডি’ গ্রুপে অংশ নেয় বাংলাদেশ। কুয়েতের বিপক্ষে ০-১ ব্যবধানে হেরে শুরু হয় সুফিল-রহমতদের বাছাই পর্ব। দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তানের কাছে ৬-০ গোলে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা।
সুত্রঃ আরটিভিনিউজ ।

Logo-orginal