, শনিবার, ৪ মে ২০২৪

admin admin

ওমিক্রনের কারণে প্রবাসীদের দেশে না আসার অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ: ২০২১-১২-০৫ ১৯:০১:০১ || আপডেট: ২০২১-১২-০৫ ১৯:০১:০৩

Spread the love

করোনার নতুন ধরন ওমিক্রনের কারণে প্রবাসীদের দেশে না আসার অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৫ ডিসেম্বর) ঢাকার সাভার বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টের নির্মাণাধীন ভবন পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী এ অনুরোধ করেন।

তিনি বলেন, আমি অনুরোধ করি, যারা বিদেশে আছেন, তাদের এই মুহূর্তে দেশে না আসা উত্তম। নিজেদের পরিবারকে নিরাপদে রাখতে হবে, দেশকেও সুরক্ষিত রাখতে হবে। কাজেই আপনারা যেখানে আছেন, সেখানেই নিরাপদে থাকুন।

ষাটোর্ধ্ব বয়সীদের বুস্টার ডোজ দেওয়া হবে জানিয়ে জাহিদ মালেক বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন। আপনারা জানেন ইতোমধ্যে অনেক দেশেই বুস্টার ডোজ দেওয়া শুরু করেছে। ভারতসহ পার্শ্ববর্তী কয়েকটি দেশেও এর কার্যক্রম শুরু হয়েছে। আমাদের টিকার কোনো অভাব নেই। আমরা বুস্টার ডোজ দ্রুত দিতে পারব।

এই মুহূর্তে সীমান্ত বন্ধের পরিকল্পনা নেই উল্লেখ করে স্বাস্থ্য মন্ত্রী বলেন, করোনা টেস্টের ব্যবস্থা ও কোয়ারিন্টেনের ব্যবস্থা জোরদার করেছি। আমাদের দেশ ভালো ও নিরাপদ আছে। বর্তমানে প্রতিদিন করোনা আক্রান্তে দুই থেকে তিনজনের মৃত্যুর খবর আসছে। এই অবস্থা চলতে থাকলে বাংলাদেশে মৃত্যুর হার শূন্যে নেমে আসবে।

সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা নেওয়া থাকলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। কেউ আক্রান্ত হলে চিকিৎসা নিলে ভালো হয়ে যাবেন। আমাদের চিকিৎসা ব্যবস্থা এখন অনেক উন্নত।

তিনি আরও বলেন, জেলা-উপজেলা পর্যায়ে আমরা বিভিন্ন কার্যালয়ে চিঠি দিয়েছি, তারা যেন করোনা মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করেন। দেশের বাইরে থেকে কেউ দেশে আসলে তাদেরকে কোয়ারিন্টেনের ব্যবস্থা করার নির্দেশনা দেওয়া হয়েছে। সুত্রঃ আরটিভি ।

Logo-orginal