, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হল বাংলাদেশ’

প্রকাশ: ২০২১-১২-০৭ ১৮:৩২:৪৪ || আপডেট: ২০২১-১২-০৭ ১৮:৩২:৪৬

Spread the love

ভারতে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হল বাংলাদেশ। ফাইনালে ভারতের যুব ‘বি’ দলকে ১৮১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে ভারত ‘বি’ দলকে ২৩৫ রানের লক্ষ্য দিয়ে ৫৩ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে বিশ্বকাপের প্রস্তুতিটা পাকা করে ফেললো যুবারা। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজে বসবে যুব বিশ্বকাপের পরবর্তী আসর।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। আগে ব্যাট করতে নেমে শূন্য রানেই সাজঘরে ফেরত যান ওপেনার মাহফিজুল ইসলাম। ২৫ বলে ২৮ রান করে সাজঘরে ফেরত যান প্রান্তিক নওরোজ নাবিল। ১১৫ রান তুলতেই ৭ উইকেট হারায় সফরকারী বাংলাদেশ। আইচ মোল্লা ৯৪ রানের জুটি গড়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। আশিকুর ৫৮ বলে ৫০ রানে বিদায় নেওয়ার পর আইচ সেঞ্চুরির পথে ছুটছিলেন। কিন্তু ৭ রানের জন্য ব্যর্থ হন হন আইচ। ৯১ বলে ১০ চার ও ২ ছয়ে ৯৩ রান করেন তিনি। ৪১.৪ ওভারে বাংলাদেশ গুটিয়ে যায় ২৩৪ রানে।

জবাব দিতে নেমে বাংলাদেশি বোলারদের বিপক্ষে দাঁড়াতেই পারেনি ভারত অনূর্ধ্ব-১৯ দল। ৩৮ বলে সর্বোচ্চ ২৬ রান করেন উদয় সাহারান। নাইমুর ৬.৩ ওভারে ১৬ রান দিয়ে নেন ৪ উইকেট। দুটি করে উইকেট পান আশিকুর ও এস এম মেহেরব হাসান।
সুত্রঃ সমকাল ।

Logo-orginal