, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

ভারতের কাছে হেরে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায়”

প্রকাশ: ২০২১-১২-৩০ ১৮:৩৪:৫৯ || আপডেট: ২০২১-১২-৩০ ১৮:৩৫:০১

Spread the love

যে ভারতকে হারিয়ে ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ, সেই ভারতের কাছে হেরেই এবার বিদায় নিতে হল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ থেকে। শারজায় হাই ভোল্টেজ ম্যাচে বাংলাদেশকে – রানের বড় ব্যবধানে হারিয়ে যুব এশিয়া কাপের ফাইনালে উঠেছে ভারত।

টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নেমে বাংলাদেশ পেয়েছিল ভালো শুরু। যদিও শাইক রশিদের ১০৮ বলে ৯১ ও ভিকি অস্তালের ১৮ বলে ২৮ রানের অপরাজিত দুই ইনিংসে লড়াই করার মত সংগ্রহ পায় ভারত। নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৩৪ রান।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক রাকিবুল শিকার করেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব, নাইমুর রহমান, এসএম মেহরব ও আরিফুল ইসলাম।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ভালো শুরুই পেয়েছিল। ৫ ওভারে ৩০ রান জড়ো করেছিলেন দুই ওপেনার। তবে উদ্বোধনী জুটি ভাঙতেই মিছিলের মত উইকেট পতন শুরু হয়।

শেষপর্যন্ত ৩৮.২ ওভারে মাত্র ১৪০ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। এতে ভারত পায় ১০৩ রানের বড় জয়, যা নিশ্চিত করে দলটির ফাইনাল। শুক্রবার ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে দলটি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪২ রান আসে আরিফুল ইসলামের ব্যাট থেকে। এছাড়া মাহফিজুল ইসলাম ২৬ ও অধিনায়ক রাকিবুল ১৬ রান করেন। ভারতের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন রাজবর্ধন হাঙ্গারগেকার, রবি কুমার, রাজ বাওয়া ও ভিকি ওস্তাল।
সুত্রঃ বিডিক্রিকেটটাইম ।

Logo-orginal