, শনিবার, ৪ মে ২০২৪

admin admin

নতুন বছরে ফানুস ওড়াতে গিয়ে রাজধানীর বিভিন্ন জায়গায় আগুন

প্রকাশ: ২০২২-০১-০১ ১২:১৩:২১ || আপডেট: ২০২২-০১-০১ ১২:১৩:২২

Spread the love

নতুন বছর উদযাপন করতে গিয়ে ফানুস ওড়ানোর কারণে রাজধানীর বিভিন্ন জায়গায় আগুন লাগার ঘটনা ঘটেছে। এসব অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স-এর মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান মিয়া এ তথ্য জানান।

মাতুয়াইলের স্কুল রোডের একটি বাড়িতে বড় আকারে আগুন লাগতে দেখা যায়। সেখানে বাড়ির ছাদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সূত্রাপুরের ধোলাইপাড়ে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানেও পৌঁছান। এ দুটি জায়গায় আগুনের পরিসর বড় থাকলেও এখন তা নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন শাহজাহান মিয়া।

ঢাকার আশেপাশে যেসব জায়গায় আগুন লেগেছিল সেগুলোও নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি জানান।

শনিবার (১ জানুয়ারি) রাত সাড়ে বারোটার পর ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেনও এসব তথ্য নিশ্চিত করে বলেন, ফানুস ওড়ানোর কারণে রাজধানীর লালবাগ, পলাশী, মোহাম্মদপুর সূত্রাপুর, ডেমরা, পোস্তগোলা, খিলগাঁওসহ বেশকিছু জায়গায় অগ্নিকাণ্ডের খবর আমরা পেয়েছি। এসব জায়গায় ফায়ার সার্ভিসের দুই থেকে তিনটি ইউনিট পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত বড় পরিসরে কোনও অগ্নিকাণ্ডের সংবাদ পাইনি।

এদিকে, কামরাঙ্গীচরের নুরবাগ এলাকার বাসিন্দা আনছারুল হক ইমরান বলেন, ১২টা ১০ মিনিটের দিকে একটি ফানুস থেকে পাশে আগুন লাগে। একটি মাজার আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। মাজারের ছাদ পুড়ে গেছে। সেখানে থেকে আগুন ছড়ায়। মানুষজন পানি ঢেলে সেটা নিভিয়েছে। আশেপাশে অনেক বাসাবাড়ি ছিল। সবাই ভয় পেয়েছে।

ইমরান আরও বলেন, ‘আমি ও আমার পরিবার বড় বিপদ থেকে বাঁচলাম। আমার বাসার জানালার পাশ দিয়ে আগুনের তাপ আসতে থাকে। সবাই আগুনের তাপে উঠে পড়ি। আগুন বেশি হলে হয়তো বাঁচতাম না।
সুত্রঃ বাংলা ট্রিবিউন ।

Logo-orginal