, শনিবার, ৪ মে ২০২৪

admin admin

মরে যাওয়ার আগে প্রদীপের মৃত্যু দেখে যেতে চাই’

প্রকাশ: ২০২২-০১-৩১ ১৬:০৪:০৭ || আপডেট: ২০২২-০১-৩১ ১৬:০৫:০৯

Spread the love

কক্সবাজারঃ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা রায় পড়া শুরু হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এ রায় পড়া শুরু করেন।

এদিকে রায় শুনতে কক্সবাজার আদালতে উপস্থিত আছেন নিহত সিনহার মা নাসিমা আক্তারসহ পরিবারের সদস্যরা। পাশাপাশি আদালতে উপস্থিত আছেন ওসি প্রদীপের অপকর্মে ক্ষতিগ্রস্ত বিভিন্ন ব্যক্তি ও পরিবারের সদস্য, মামলার সাক্ষীসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

এরইমধ্যে ওসি প্রদীপের বিরুদ্ধে হত্যা মামলার রায় শুনতে আদালতে হাজির হয়েছেন হালিমা খাতুন নামে এক নারী, যার পেশা ভিক্ষাবৃত্তি। তিনি জানান, প্রদীপের কথিত বন্দুকযুদ্ধে তার ছেলে নিহত হয়েছেন। তাই প্রদীপের রায় তিনি নিজ কানে শুনতে চান।

জানা গেছে, হালিমার ছেলে আজিজ ২০১৯ সালে রিকশা চালাতে গিয়ে ওসি প্রদীপের হাতে আটক হন। পরে হালিমার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। ছেলেকে বাঁচাতে শেষ সম্পদ বাড়ি বিক্রি করে দেন হালিমা। তারপরও ছেলেকে জীবিত ফেরত পাননি তিনি।

হালিমা খাতুন কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমি মরে যাওয়ার আগে প্রদীপের মৃত্যু দেখে যেতে চাই।

এদিকে আলোচিত এই রায়কে কেন্দ্র করে কক্সবাজার আদালত প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আদালতের প্রবেশ পথ, জেলা প্রশাসক কার্যালয় এলাকা, পৌরসভা গেট, ও কাঁচাবাজার এলাকাসহ সাত স্তরে পুলিশের চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

সোমবার সকাল ৭টার দিকে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। পরে রায় ঘোষণার সময় পিছিয়ে দুপুরে করা হলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আদালত চত্বর থেকে সরে যান। এ সময় উৎসুক জনতা আদালত প্রাঙ্গণে ভিড় করে। পরে সেখানে আবারো নিরাপত্তা জোরদার করা হয়।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, আলোচিত এ মামলাকে ঘিরে আদালতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিরাপত্তার জন্য কয়েক স্তরে পুলিশ আদালতে অবস্থান করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।
সুত্রঃ সময় নিউজ ।

Logo-orginal